ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশায় পাটিকাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-২৫ ০৪:১০:১৪

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপির পাটিকাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গতকাল ২৪শে জুলাই দুপুরে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

  রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনন্দঘন পরিবেশে কর্মসূচির উদ্বোধন করেন।

  প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় পাংশা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্মসূচির আয়োজন করে।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে এবং বাহাদুরপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শাকিলের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, যশাই ইউপির চেয়ারম্যান ও যশাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু হোসেন খান, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান সজিব হোসেন, বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহমান বিশ্বাস, পাটিকাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বজলুর রহমান খান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল হাকিম খান প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন।

  প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, বর্তমান সরকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পুষ্টি ও মেধা বিকাশে যুগোপযোগী কর্মসূচি নিয়েছে। দেশের সার্বিক উন্নয়ন ও জনকল্যাণে নিরলসভাবে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের সন্তানের জন্য, আপনাদের জন্য, সর্বোপরি দেশের জন্য ভাবেন। তিনি বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন আসছে। অনেকেই আসবে, অনেক কথা বলবে। আমি দেখেছি, এই বাহাদুরপুর ইউনিয়ন সব সময় আমার নির্বাচনে অনন্য ভূমিকা পালন করে। আপনারা আমাকে(এমপি জিল্লুল হাকিম) ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি এলাকার উন্নয়নের জন্য কাজ করছি। এলাকার মানুষ যাতে শান্তিতে ঘুমাতে পারে তার জন্য কাজ করছি।

  বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি সরকারের সময় মানুষ সন্ত্রাস চাঁদাবাজি লুটপাটের কারণে অতিষ্ঠ ছিল। বর্তমানে সে পরিস্থিতি নেই। এখন বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা বিনামূলে পাঠ্য বই পাচ্ছে। হতদরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়নে বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ নানা কর্মসূচি চালু করা হয়েছে। গৃহহীন ও ভূমিহীন মানুষ মাথা গোঁজার ঠাঁই পেয়েছে। এসবই আওয়ামী লীগ সরকারের অবদান। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

  পাংশা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন জানান, এলডিডিপি’র পাইলট প্রকল্পের আওতায় পাংশা উপজেলার পাটিকাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২৭৮ জন শিক্ষার্থীকে ছুটির দিন বাদে প্রতিদিন বিনামূল্যে ২শ’ মিলি দুধ খাওয়ানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মেধাবী ও স্বাস্থ্যবান জাতি গঠনের লক্ষ্যে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে এই পাইলট কর্মসূচি ২০২৫ সালের জুন মাস পর্যন্ত চালু থাকবে। এলডিডিপি থেকে নিয়োজিত প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা, প্রাণিসম্পদ ফিল্ড এ্যাসিস্ট্যান্ট ও প্রাণিসম্পদ সার্ভিস প্রোভাইডারবৃন্দ কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহায়তা করবে। শিক্ষার্থীদের ডাটাবেজ তৈরী করে দুধ পানের রেজিষ্টার নিয়মিত হালনাগাদ ও সংরক্ষণ করা হবে। সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজমেন্ট কমিটি ও অভিভাবকদের জন্য এ বিষয়ে প্রশিক্ষণ ও সচেতনতামূলক ক্যাপেয়িং পরিচালনা করা হয়। প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে আলাদা আইডি কার্ড দেওয়া হচ্ছে। স্কুল খোলা থাকার দিনগুলোতে টিফিন পিরিয়ডে এ দুধের দুধের প্যাকেটগুলো পান করানোর জন্য প্রদান করা হবে। কোন প্যাকেট বাড়ী নিয়ে যাওয়া যাবে না বা অন্যকে দেয়া যাবে না। ক্লাশরুমে শ্রেণী শিক্ষকের সামনে দুধ খেয়ে খালি প্যাকেট সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধির নিকট ফেরত দিতে হবে এবং তারা পরিবেশ সম্মতভাবে খালি প্যাকেট বিনষ্ট করবে।

  অনুষ্ঠানে জনপ্রতিনিধি, প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ