ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
জামালপুরে শিশু ইয়ামিন হত্যাকারীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৩-০৮-১৯ ১৪:৪৬:৫১

 রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের গোসাই গোবিন্দপুর গ্রামে গতকাল ১৯শে আগস্ট বিকালে ৫ বছরের শিশু ইয়ামিন হত্যাকারীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। এতে প্রায় সহস্রাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করে।

  মানববন্ধনে স্থানীয় বয়াতি রেজ্জাক শেখের সভাপতিত্বে ইমাম আলী শেখ, সুজন গোস্বামী, সালাম শেখ, আলী আকবর মিয়া, নিহত শিশু ইয়ামিনের বাবা নাছির শেখ ও দাদা মহিন শেখসহ স্থানীয়রা বক্তব্য রাখেন। 

  বক্তারা বলেন, ইয়ামিন হত্যার সাথে রেজাউল শেখ ওরফে নিজাম ও তার স্ত্রী জড়িত। এই ঘটনায় নিজাম গ্রেফতার হলেও তার স্ত্রীকে পুলিশ গ্রেফতার করেনি। দ্রুত সময়ের মধ্যে নিজামের স্ত্রীকে গ্রেফতাদের দাবী করেন এলাকাবাসী। এই হত্যাকান্ডে তদন্তের নামে পুলিশ হয়রানী করছেন বলেও দাবী করেন বক্তারা।

  গ্রেফতারকৃত রেজাউলসহ হত্যাকান্ডের সাথে জড়িত সকলের ফাঁসির দাবী করেন স্থানীয়রা। মানববন্ধন শেষে গোবিন্দপুর-জামালপুর সড়কে বিক্ষোভ করে মানববন্ধনকারীরা।

  উল্লেখ্য, গত ১৮ই জুলাই নিজ বাড়ীতে দাদা-দাদীর পাশে ঘুমাতে যায় ৫ বছরের শিশু ইয়ামিন। রাতে দাদা-দাদীর মাঝ থেকে দুর্বৃত্তরা তাকে তুলে নিয়ে হত্যা করে। হত্যার পর ইয়ামিনের মরদেহ বাড়ীর পাশের একটি পাটক্ষেতে রেখে পালিয়ে যায় হত্যকারীরা।

 
উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ