ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
শ্বশুর বাড়ীতে বোনকে বিদায় দিতে গিয়ে লাশ হয়ে ফিরলো শিশু শান্ত
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৮-১৯ ১৪:৫৩:০১

বড় বোনের বিয়ে খেতে মাদরাসা থেকে এক সপ্তাহের ছুটি নিয়ে বাড়ীতে আসে শিশু ওমর ফারুক শান্ত(১০)। বোনের বিয়ের দিন গায়ে রঙ মেখে, আতশবাজি ফুটিয়ে আনন্দ উল্লাসও করে। সন্ধ্যায় বিয়ে পড়ানো শেষে শ্বশুর বাড়ীতে বোনের সঙ্গে যায় শান্ত। কিন্তু সেখান থেকে আর জীবিত ফেরা হলো না তার। ফিরলো লাশ হয়ে।

  হৃদয় বিদারক এমন ঘটনা ঘটেছে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের হাটজয়পুর গ্রামে। শান্ত ওই গ্রামের মৃত সিরাজ খাঁর ছেলে। সে রাজবাড়ী শহরের দারুল উলুম ভাজনচালা দাওরায়ে হাদিস মাদরাসায় মক্তব বিভাগে পড়তো।

  শান্তর চাচা মিরাজ খাঁ জানান, গত ১৮ই আগস্ট শান্তর বড় বোন রিতুর বিয়ে হয় মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা-মিতরা ইউনিয়নের মধ্য মিতরা গ্রামের মাসুদের সঙ্গে। বোনের বিয়ে উপলক্ষে শান্ত গত বুধবার মাদরাসা থেকে এক সপ্তাহের ছুটি নিয়ে বাড়ীতে আসে। বিয়ের দিন সে গায়ে রঙ মেখে, আতশবাজি ফুটিয়ে আনন্দ উল্লাস করে। সন্ধ্যায় বিয়ে পড়ানো শেষে বোনের সঙ্গে তার নতুন শ্বশুর বাড়ীতে যায় শান্ত। গতকাল ১৯শে আগস্ট দুপুরে সে তার দুলা ভাইয়ের বাড়ীর শিশুদের সঙ্গে পাশের ধলেশ্বরী নদীতে গোসল করতে যায়। সে সময় হঠাৎই সে নদীতে ডুবে যায়। তার সঙ্গে থাকা শিশুরা ওই বাড়ীর লোকজনকে খবর দিলে তারা গিয়ে শান্তকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  শান্তর দুলাভাই মাসুদের দাদা মোঃ নুরুল ইসলাম বলেন, ‘গত ১৮ই আগস্ট নাতিকে বিয়ে করিয়ে বাড়ীতে নিয়ে যাই। নতুন বউয়ের সঙ্গে তার ছোটভাই শান্তও যায়। গতকাল ১৯শে আগস্ট দুপুরে সে আমাদের বাড়ীর শিশুদের সাথে ধলেশ্বরী নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায়। এদিন আমাদের বাড়ীতে বউ ভাতের অনুষ্ঠান ছিল। শিশুটির আকস্মিক মৃত্যুতে বিয়ে বাড়ীর আনন্দ শোকে পরিণত হয়। নববধূর কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে পরিবেশ। এ ঘটনায় আমরাও খুব মর্মাহত।'

  এদিকে গতকাল ১৯শে আগস্ট সন্ধ্যায় শান্তর মরদেহ রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের হাটজয়পুর গ্রামে নিজ বাড়ীতে নিয়ে এলে কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। তাকে শেষবারের মতো একনজর দেখতে ভিড় করেন এলাকাবাসী। 

  পরে রাত ১১টায় বসন্তপুর রেলওয়ে স্টেশন সংলগ্ন ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে শান্তকে ঈদগাহের সামনের কবরস্থানে দাফন করা হয়।

 
স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ