ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের কার্যক্রম বাতিল সংক্রান্ত গণ-বিজ্ঞপ্তি প্রকাশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-১৬ ১৪:১৮:৪৮

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে কয়েক মাস স্থগিত থাকার পর আগামী ১০ই অক্টোবর রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।
  কিন্তু স্বতন্ত্র (আ’লীগের বিদ্রোহী) প্রার্থী মোঃ নূরুল ইসলাম মন্ডল ওরফে নূরু মন্ডলের মৃত্যুতে উক্ত নির্বাচনের সকল কার্যক্রম বাতিল করে গতকাল ১৬ই সেপ্টেম্বর রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার কর্তৃক গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 
  এছাড়াও জেলা নির্বাচন অফিসার কর্তৃক নির্বাচন কমিশনের সিনিয়র সচিব বরাবর উক্ত গণ-বিজ্ঞপ্তি, মৃত প্রার্থী নূরু মন্ডলের মৃত্যু সনদ ও নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা প্রেরণ করে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।
  জেলা নির্বাচন অফিসার মোহাম্মাদ হাবিবুর রহমানের স্বাক্ষরিত গণ-বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী নূরুল ইসলাম মন্ডল(প্রতীক ঘোড়া) মৃত্যুবরণ করায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ২৩(১) অনুযায়ী উক্ত নির্বাচনের সকল কার্যক্রম বাতিল ঘোষণা করা হলো। নির্বাচন কমিশন হতে উক্ত পদের নির্বাচনের পরবর্তী তফসিল পাওয়ার পর সে অনুযায়ী নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা হবে। 
  অপরদিকে জেলা নির্বাচন অফিসার মোহাম্মাদ হাবিবুর রহমান কর্তৃক নির্বাচন কমিশনের সিনিয়র সচিব বরাবর প্রেরিত পত্রে উল্লেখ করা হয়েছে, আগামী ১০ই অক্টোবর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের তারিখ ধার্য্য রয়েছে। এ নির্বাচনে ৩জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী বহাল ছিল। কিন্তু স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী নূরুল ইসলাম মন্ডল(প্রতীক ঘোড়া) গত ১৪ই সেপ্টেম্বর ভোর ৫টায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। উক্ত প্রার্থীর সমর্থনকারী আব্দুল গণি মন্ডল পত্র প্রেরণ করে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার মৃত্যু সনদ প্রদান করেছেন। এমতাবস্থায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ২৩(১) অনুযায়ী উক্ত নির্বাচনের কার্যক্রম বাতিল সংক্রান্ত গণ-বিজ্ঞপ্তি, মৃত্যু সনদ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।   

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ