ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
হাইকোর্টে রাজবাড়ীর সাবেক এমপি খৈয়ম-সাবুসহ বিএনপির ৫২ নেতাকর্মীর ৬সপ্তাহের আগাম জামিন
  • শিহাবুর রহমান
  • ২০২৩-০৯-১৪ ১৫:১৩:২৮

পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে রাজবাড়ী সদর থানায় পুলিশের দায়েরকৃত মামলায় জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবুসহ ৫২জন নেতাকর্মী ঢাকায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছে।

 গত ১৩ই সেপ্টেম্বর বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের ডিভিশন বেঞ্চের বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরী তাদেরকে আগামী ৬ সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করেন। তবে সেই সাথে তাদেরকে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

 গতকাল ১৪ই সেপ্টেম্বর রাজবাড়ী জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক এডঃ নেকবর হোসেন মনি বিষয়টি নিশ্চিত করেন।

 আগাম জামিনপ্রাপ্ত অন্যান্যরা হলো- হারুন অর রশিদ, রেজাউল শেখ, শফিকুল ইসলাম, আব্দুল মালেক শিকদার, আব্দুল্লাহ আল মামুন সম্রাট, মঞ্জুরুল আলম দুলাল, খাইরুল আনাম বকুল, এজাজুল খান, আলামিন মিয়া, নুর ইসলাম চৌধুরী, শাহাদাত হোসেন, শফিক বিশ^াস, নুরুল ইসলাম মিয়া, হাবিবুর রহমান, সিরাজুল ইসলাম পিনু মেম্বর, বিধান কুমার বিশ^াস, মনির হোসেন, ইমরান হোসেন, মোহাম্মদ আলী, রহিম আলী শেখ, রেজাউল হোসাইন খান, সজিবুর রহমান, খন্দকার আলী আহম্মেদ, সেলিম সরদার, ইউসুফ আলী বিশ^াস, খোরশেদ মোল্লা, মনিরুজ্জামান, জসিম বেপারী, আবির বিশ^াস, সুলতান নুর ইসলাম মুন্নু, কাইয়ুম মোল্লা, দেলোয়ার মন্ডল, আব্দুল কুদ্দুস খান, অশোক কুমার সরকার, জহিরুল ইসলাম নুরুন্নবী, মীর শামসুল হক, রায়হান খান, খন্দকার মশিউল আযম চুন্নু, বাবু আলী সরদার, দাইয়ান মোল্লা, গোলাম মহিউদ্দিন আহম্মেদ গিটার, ইউসুফ হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম খান, আব্দুর রউফ হিটু, গাজী আহসান হাবীব, জিলাল সরদার, সারোয়ার সরদার, আব্বাস সরদার, এসএম কাউছার আহম্মেদ ও আফসার সরদার।

 জানা গেছে, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গত ২রা সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও নাসিরুল হক সাবু গ্রুপ একটি আনন্দ শোভযাত্রা বের করে। আনন্দ শোভাযাত্রার মাঝপথে রাজবাড়ী কোর্ট চত্বর মোড়ের রাস্তার পাশে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ফেস্টুন ও ব্যানার-তোরণ ভাংচুরের চেষ্টাকারী বিএনপির নেতাকর্মীদের কর্মকান্ডে বাঁধা দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে রাজবাড়ী সদর থানা পুলিশের ৩জন সদস্য আহত হয়। এ সময় পুলিশ গ্যাস গান থেকে ১৫ রাউন্ড গুলি এবং ৩৫ রাউন্ড শর্টগান দিয়ে গুলি করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করাসহ ২৮ জনকে গ্রেফতার করে। এ সংঘর্ষে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়াসহ ২০ জন আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 এ ঘটনায় রাজবাড়ী থানায় সাব-ইন্সপেক্টর মোহাম্মাদ সোহেল রানা বাদী হয়ে জেলা ও উপজেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ১১৬ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ২২০০ জন নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং-১০, তাং-২/৯/২০২৩ইং, ধারাঃ ১৪৩/১৮৬/৩৩২/৩৩৫/১১৪/৩৪ পেনাল কোর্ড তৎসহ বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ৩/৬। 

 
ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ