ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে শিক্ষা উপকরণ-বিজ্ঞান মেলা শুরু
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-২৭ ০২:৩৪:১০

 রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের দুইদিন ব্যাপী শিক্ষা উপকরণ ও বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।
 গতকাল ২৬শে সেপ্টেম্বর সকালে বিদ্যালয়ের অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আবু কায়সার খান।
 বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মহম্মদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন, জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা সহকারী শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী ও স্বাগত বক্তা হিসেবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুল মজিদ ও নাসরিন শিরিন। এ সময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যগণসহ শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
 মেলার প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের দুইদিন ব্যাপী শিক্ষা উপকরণ ও বিজ্ঞান মেলা একটি অনন্য উদ্যোগ। যার মাধ্যমে আমাদেও শিক্ষার্থী পাঁচ বছরে যে শিক্ষা গ্রহণ করেছে সেগুলো তাদের উপস্থাপনার মাধ্যামে অতি অল্প সময়ে বুঝতে পারছি। এতে করে একদিকে যেমন শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ বৃদ্ধি পাশাপাশি তাদের জ্ঞান লাভের পরিধিও বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে সরকার ষষ্ঠ ও সপ্তম শ্রেনীর জন্য নতুন কারিকলামে যেভাবে শিক্ষা ব্যবস্থা চালু করেছে সেটি একটি যুগোপযোগী পদক্ষেপ। আমরা আশা করি এই শিক্ষা ব্যবস্থার মাধ্যমে আমাদের ভবিষ্যত প্রজন্মকে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে পারব।
 বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। এই শিশুদেরকেই আধুনিক শিক্ষায় শিক্ষিত করে ভবিষ্যত বিশে^র উপযোগী করে গড়ে তুলতে হবে। যা শিশুদের মেধা ও চিন্তা-চেতনায় বাংলাদেশকে গৌরাবান্বিত করবে। শিশুদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে। যাতে তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশ সেবায় তাদেরকে নিয়োজিত করতে পারে। আর এই মুক্তিযুদ্ধেও চেতান ও দেশাত্ববোধ থেকেই তার ২০৪১ সালের আগেই উন্নত স্মার্ট বাংলাদেশের গড়ে তুলতে পারবে বলে আমরা বিশ^াস করি।
 উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভার পূর্বে প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান সভাপতি ও বিশেষ অতিথিদের সাথে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন ও মেলায় স্থাপিত বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় ৪০টি স্টলের মাধ্যমে রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের  বিভিন্ন ধরনের প্রদর্শনী প্রদর্শিত করা হয়। আগামী ২৭শে সেপ্টেম্বর সমাপনী ও পুরস্কার বিতরণের মাধ্যমে মেলা সমাপ্ত হবে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ