ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মাজেদের দাফন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৯-২৭ ১৫:৪১:০৬

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপির বাহাদুরপুর গ্রামের পরিবার পরিকল্পনা বিভাগের অবসরপ্রাপ্ত ইন্সপেক্টর বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ মন্ডলের গতকাল ২৭শে সেপ্টেম্বর বিকালে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।
 গতকাল বুধবার ভোর রাত তিনটার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বার্ধক্যজনিত নানা রোগে গুরুতর অসুস্থ্য হলে গত ৫ই সেপ্টেম্বর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
 বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ মন্ডল পাংশা উপজেলা এলজিইডি দপ্তরের অফিস সহকারী মোঃ আসাদুজ্জামান আসাদের শ্বশুর। তিনি কর্মজীবনে পরিবার পরিকল্পনা বিভাগের ইন্সপেক্টর পদ থেকে অবসর গ্রহণের পর সামাজিক ও জনকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত ছিলেন।
 জানা যায়, গতকাল বুধবার বিকালে হাসপাতাল থেকে লাশবাহিত এ্যাম্বুলেন্স যোগে মৃতদেহ বাহাদুরপুর গ্রামের বাড়িতে নেওয়া হলে সেখানে স্বজনরা শেষবারের মতো মরহুমের মুখখানা দেখে কান্নায় ভেঙে পড়েন। বিকাল তিনটার দিকে বাহাদুরপুর গ্রামে পাংশার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমান রুবেলের উপস্থিতিতে গার্ড অব অনার পরিচালনা করেন বাহাদুরপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ পুলিশ ইন্সপেক্টর মোঃ শাখাওয়াৎ হোসেন।
 গার্ড অব অনারের শুরুতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ মন্ডলের কফিন জাতীয় পতাকায় আচ্ছাদিত করা হয়। পর্যায়ক্রমে এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান, বাহাদুরপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল জব্বার, কসবামাজাইল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুস সোবাহান মাস্টার, সৈয়দ নূর ই আলম ইমরোজ, আমিনুল ইসলাম পাকুসহ পাংশা উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিরা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ মন্ডলের কফিনে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।
 বাহাদুরপুর গ্রাম ও তারাপুর ঈদগাহ-গোরস্থান মাঠে পৃথক দু’টি জানাজার নামাজ শেষে তারাপুর গোরস্থানের মুক্তিযোদ্ধা কম্পাউন্ডে মরহুমের দাফন সম্পন্ন হয়।
 মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ