ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পরিদর্শনে গিয়ে শ্রেণী কক্ষে গোয়ালন্দে উপজেলা নির্বাহী অফিসারের পাঠদান
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১০-০১ ১৪:৫১:২৯

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন গতকাল ১লা অক্টোবর বেলা ১১টার দিকে তেনাপচা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

 এ সময় তিনি শিক্ষার্থীদের সাথে শিক্ষার মানোন্নয়নে ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের মধ্যে পাঠদান করেন তিনি।
 বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা জানায়, ইউএনওকে পেয়ে তারা আনন্দিত। তিনি তাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন।
 তেনাপচা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মঞ্জুয়ারা কাদরী বলেন, ইউএনও মহোদয় আকস্মিকভাবে স্কুলে এসে বিভিন্ন শিক্ষার্থীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে লেখাপড়ার খোঁজ-খবর নিয়েছেন। এরপর শিক্ষকদের সঙ্গে স্কুলের নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন। তার এ ধরনের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবেন বলে মনে করেন এই শিক্ষক।
 উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। সেই উদ্দেশ্য বাস্তবায়নে আমি কাজ করে যাচ্ছি। উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণে কোনো সমস্যা থাকলে দ্রুত তা সমাধানের ব্যবস্থা করা হচ্ছে।
 তিনি আরও বলেন, প্রাক প্রাথমিক শ্রেণী কক্ষের পরিবেশ এবং বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের উপস্থিতি এবং পাঠদানের সময় তাদের মিথস্ক্রিয়া দেখে আমি অভিভূত। অভিভাবকরা সন্তানের শ্রেণীকক্ষে উপস্থিতি নিশ্চিত করে একত্রে সবাই বাহিরে অপেক্ষা করছে। প্রান্তিক জনপদের এ চিত্র পজিটিভ বাংলাদেশের আশাজাগানিয়া প্রতিচ্ছবি। গোয়ালন্দ উপজেলার শিক্ষাব্যবস্থাকে মডেল হিসেবে গড়তে তার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান মোঃ জাকির হোসেন।
 উল্লেখ্য, প্রাথমিক শিক্ষা পদক বাছাই ২০২৩ এ রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন তেনাপচা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুয়ারা কাদরী।

 

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ