ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
হাবাসপুরে সরকারী জনকল্যাণমূলক কর্মসূচির সুবিধাভোগীদের নিয়ে এমপির মতবিনিময় সভা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-০১ ১৪:৫৪:১৫

॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে গতকাল ১লা অক্টোবর দুপুরে বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন একাডেমী মাঠে সরকারী জনকল্যাণমূলক বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মৎস্যজীবী, টিসিবি, খাদ্য বান্ধব, ভিজিডি ও ভিজিএফ প্রভৃতি কর্মসূচির কয়েক হাজার নারী পুরুষ সুবিধাভোগীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
 তিনি বলেন, বিএনপি সরকারের সময়ে মানুষ অনেক কষ্টে ছিল। তারা চাঁদাবাজি, সন্ত্রাসী, পুকুরের মাছ লুট, রাস্তার গাছ কেটে বিক্রি করে সমাজে অশান্তি সৃষ্টি করেছিল। পদ্মা নদীর হাবাসপুর ও বাহাদুরপুর অঞ্চলে বালু কেটে বিক্রি করে বিএনপির লোকজন প্রাসাদ গড়েছে। তখন নদী ভাঙনে ধনী মানুষও নিঃস্ব হয়ে পড়ে। বিএনপির সময় এক কেজি ইউরিয়া সারের দাম ছিল ৯২টাকা। তখন ৫কেজি সারের জন্য লাইনে দাঁড়িয়েও কৃষক সার পায়নি। সারের জন্য তখন কৃষক গুলিতে মারা গেছে।
 কিন্তু আজকে সে পরিস্থিতি নেই। ১৯৯৬ সালে আপনাদের ভোটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে। ’৯৬ সালে আমাকে (বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম) আপনারা ভোট দিয়ে প্রথম এমপি নির্বাচিত করেন। আমি এমপি নির্বাচিত হয়েই পদ্মা নদী থেকে বালু কাটা বন্ধ করে দেই। পদ্মার চরে উৎপাদিত ফসলে কৃষকের মুখে হাসি ফুটেছে। অতি দরিদ্র মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি ও ভিজিএফ প্রভৃতি কর্মসূচির আওতায় সুবিধাভোগ করছে। এসবই শেখ হাসিনার অবদান। শেখ হাসিনা গৃহহীন ও ভূমিহীন মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। বর্তমানে দরিদ্র মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ঘটেছে।
 তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে অভূতপূর্ব উন্নয়ন করছেন। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করে শেখ হাসিনাকে আবারো দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।
 এ সময় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম নিজে হাত উঁচু করে উপস্থিত হাজারো নারী পুরুষের হাত প্রদর্শনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নৌকায় ভোট দেওয়ার প্রতিশ্রুতি নেন।
 মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বক্তব্য রাখেন। সভা উপস্থাপনা করেন সাইদুর রহমান বিশ্বাস।
 হাবাসপুর ইউপির সদস্যগণ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।
 উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের জনকল্যাণমূলক কর্মসূচির সুবিধাভোগীর নিয়ে হাবাসপুর ইউনিয়নে প্রথমবারের মতো মতবিনিময় সভার আয়োজন করা হয়।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ