ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে ৪৬টি হারানো মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে ফেরত জেলা পুলিশ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১০-০৬ ১৪:৩৪:৫৫

 রাজবাড়ী জেলায় বিভিন্ন সময়ে হারানো বা চুরি হয়ে যাওয়া ৪৬টি মোবাইল ফোন উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে পুলিশ।
 গতকাল ৫ই অক্টোবর দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের উপস্থিতিতে এসব মোবাইল হস্তান্তর করেন পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।
 সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামানসহ জেলা পুলিশ উর্দ্ধতন কর্মকর্তা ও জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 জানা গেছে, রাজবাড়ী জেলার ৫টি থানায় প্রতিদিন মোবাইল হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। রাজবাড়ীর ৫টি থানায় মোবাইল হারানো সংক্রান্ত ১১৭টি জিডির প্রেক্ষিতে জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল ৪৬টি মোবাইল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য বাজার মূল্য ৬ লাখ ৮০ হাজার টাকা।
 মোবাইল ফোন ফেরত পেয়ে হুমায়ুন কবির বলেন, আমার মোবাইল ফোনটি হারিয়ে গেলে আমি থানায় জিডি করি। ভেবেছিলাম জিডি পর্যন্তই শেষ। আমি ফোনটি ফিরে পাবো আশা করিনি। কিন্তু হঠাৎ গতকাল পুলিশ সুপার কার্যালয় থেকে আমাকে ফোন দিয়ে জানায় যে আমার হারানো মোবাইলটি তারা উদ্ধার করেছে। আজ হারানো মোবাইলটি হাতে পেয়েছি। খুব ভালো লাগছে। জেলা পুলিশকে অনেক ধন্যবাদ।
 মোবাইল ফোন ফেরত পেয়ে আরিফ বলেন, আমার দুইটি মোবাইল হারিয়ে গিয়েছিল। একটা দেড় বছর আগে, আরেকটি ৬মাস আগে। আমি গোয়ালন্দ ঘাট থানায় জিডি করেছিলাম। কিন্তু তারা তেমন তৎপরতা দেখায়নি। পরে আমি ফেসবুকে রাজবাড়ী হেল্পলাইন নামে একটি পেজে স্ট্যাটাস দিলে অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম স্যার আমাকে জিডির কপিটি তাকে ইনবক্স করতে বলেন। পরে আমি তাকে জিডির কপিটি দিলে তিনি আমার হারিযে যাওয়া দুটি মোবাইল উদ্ধার করে দেন। অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম স্যার ও জেলা পুলিশের প্রতি আমি কৃতজ্ঞ।
 অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) মোঃ রেজাউল করিম বলেন, মোবাইল উদ্ধারের কাজটি প্রথমে দায়িত্ব থেকেই করতাম। এখন আসলে আমার নেশা হয়ে দাঁড়িয়েছে। যে কেউ আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ম্যাসেঞ্জারে নক দিয়ে জিডির কপি দিলে তার মোবাইল উদ্ধারের কাজটি করে থাকি। পুলিশের রুটিন দায়িত্বের পাশাপাশি এ কাজটি করতে ভালো লাগে। এ কাজটি সব সময়ই করে যেতে চাই।
 রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ বলেন, আমরা খুবই আনন্দিত এ কাজটি করতে পেরে। হারানো কোন কিছু ফিরে পেলে মানুষ যে আনন্দ পায় এটাই আমাদের প্রাপ্তি, এটাই আমাদের সাফল্য। রাজবাড়ী জেলার জনগণকে বলব যে কোন প্রয়োজনে পুলিশ আছে আপনাদের পাশে।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ