ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১০-১২ ০০:২০:৩৪

আগামী ১৪ই অক্টোবর মহালয়ার মধ্যে দিয়ে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা।শান্তিপূর্ণ ও আনন্দমুখর পরিবেশে পূজা উদযাপনের লক্ষে গতকাল ১০ই অক্টোবর দুপুরে রাজবাড়ী জেলার গোয়ালন্দে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের সভাকক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

 উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর কার্তিক ঘোষ, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক নির্মল চক্রবর্তী, সাধারণ সম্পাদক কোমল সাহা, পৌরসভার প্যানেল মেয়র মোঃ নাসির উদ্দিন রনি, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আকাশসহ উপজেলার আনসার, বিদ্যুৎ বিভাগ, ফায়ার সার্ভিস, উপজেলা পূজা উদযাপন পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন পূজা মন্ডপের দায়িত্বশীলগন উপস্থিত ছিলেন।
 প্রস্তুতিমূলক সভায় জানানো হয়, এ বছর গোয়ালন্দ উপজেলায় ২৫টির মধ্যে পৌরসভায় ১৬টি  মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গা পূজা। এ বছর পূজা মন্ডপগুলোর কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া সূর্যাস্তের আগেই প্রতিমা বিসর্জন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
 সভা শেষে গোয়ালন্দ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বিপ্লব ঘোষ বলেন, এ বছর জাঁকজমকপূর্নভাবে পূজা উদযাপনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পূজা উদযাপনে উপজেলা প্রশাসনের দেয়া সিদ্ধান্ত মেনেই পূজা উদযাপন করা হবে।
 এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, শারদীয় দূর্গোৎসব শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি গুরুত্বপূর্ণ পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য নেতৃবৃন্দকে আহবান জানান। পূজামন্ডপ গুলোতে পুরুষ ও নারীদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমন লাইন রাখার এবং পূজা মন্ডপে পুরুষ ও মহিলা আলাদা আলাদা স্বেচ্ছাসেবক রাখার উপর বিশেষভাবে গুরুত্ব আরোপ করেন।
 প্রতিটি মন্ডপে ডিজে গান না বাজিয়ে মা দূর্গার যেসকল গান রয়েছে সেগুলো বাজানোসহ ঢাক ঢোল এর প্রতি নজর দিতে অনুরোধ জানান। নামাজের সময় প্রতিটি মন্ডপে গান বাজনা বন্ধ রাখারও অনুরোধ জানান। যেকোন পূজা মন্ডপের আশেপাশে কোন মাদকসেবী পেলে তাকে কঠোর শাস্তি দেয়া হবে। থানার অফিসার ইনচার্জকে পূজা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ প্রদান করেন। যাতে করে দর্শনার্থীরা নির্বিঘেœ পূজামন্ডপ দর্শন করতে পারে।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ