ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বালিয়াকান্দিতে নিহত শ্রমিক লীগ নেতার মুন্নার পরিবারকে এমপি জিল্লুল হাকিমের সমবেদনা
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-১০-১৮ ১৫:৫৭:০৪

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল ১৮ই অক্টোবর বিকালে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের কোনাগ্রামে ভূমিদস্যুদের হাতে নিহত শ্রমিক লীগ নেতা মুন্না আজিজ মহাজনের বাড়ীতে গিয়ে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
 এ সময় তিনি নিহত আজিজ মহাজনের সন্তানদের পড়ালেখার দায়িত্বভার গ্রহণ করেন। পাশাপাশি তিনি পারিবারিক যেকোন সমস্যা নিয়ে সরাসরি কথার বলার জন্য বলেন।
 তিনি স্থানীয়দের উদ্দেশ্যে বলেন, গড়াই পাড়ের জমি নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না। এটা সরকারী জমি, সরকার সিদ্ধান্ত নেবেন যে এই জমি কি হবে। আগেও এই চরকে কেন্দ্র করে এই সকল অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিলো। আমরা আর এমন পরিস্থিতি চাই না।
 এমপি জিল্লুল হাকিম আরও বলেন, এইসব ঘটনাকে কেন্দ্র করে যেন কোন প্রকার লুটপাটের ঘটনা না ঘটে। এখানে প্রশাসনের বড় বড় কর্মকর্তারা রয়েছেন। যদি লুটপাট কেউ করার চেষ্টা করে তাহলে সে যেই হোক না কেন আইনের আওতায় তাকে আসতেই হবে।
 এ সময় বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার(পাংশা সার্কেল) সুমন কুমার সরকার, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম, জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল বসু, বালিয়াকান্দি উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির, উপজেলা যুবলীগের আহ্বায়ক রাসেল খান রিজু, যুগ্ন আহ্বায়ক শফিকুর রহমান তুহিন, ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শেখ মহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
 উল্লেখ্য, গত ১৫ই অক্টোবর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোটর সাইকেল নিয়ে কোনাগ্রামে বড় ভাইয়ের বাড়ী থেকে নিজ বাড়ীতে ফিরছিলেন আজিজ মহাজন। পথে মন্ডল মোড় এলাকায় পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা শাহাদাত ও তার দুই ছেলেসহ ২৯/৩০ জন সন্ত্রাসী সড়কে বাঁশ দিয়ে আজিজের গতিরোধ করে। এ সময় তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায় তারা।
 আজিজকে উদ্ধার করে প্রথমে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
 এ ঘটনার পরদিন ১৬ই অক্টোবর সকালে আজিজ মহাজনের বড় ভাই আব্দুর রহমান মহাজন বাদী হয়ে বালিয়াকান্দি থানায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৮-৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। হত্যাকান্ডের ২৪ ঘণ্টার মধ্যে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় গত ১৬ই অক্টোবর দিনগত মধ্যরাতে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালিকাপুর এলাকা থেকে শাহাদাত মন্ডল ও তার দুই ছেলেকে র‌্যাব গ্রেফতার করে।

 

 

 

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ