ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ ও জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-১৮ ১৬:০২:২৯

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৮ই অক্টোবর দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে ২০২৩-২০২৪ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারীর বীজ এবং সার ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ এবং জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন করা হয়েছে।
 অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম আনুষ্ঠানিকভাবে কর্মসূচীর উদ্বোধন করেন।
 পাংশার এসিল্যান্ড ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুর রহমান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ।
 প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বর্তমান সরকারের বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণসহ দেশের উন্নয়ন ও জনকল্যাণমূলক বিভিন্ন কর্মসূচীর তথ্য তুলে ধরেন।
 তিনি বলেন, বিগত বিএনপি সরকারের সময় এক কেজি ইউরিয়া সারের দাম ছিল ৯২টাকা। তখন ৫কেজি সারের জন্য লাইনে দাঁড়িয়েও কৃষক সার পায়নি। সারের জন্য তখন কৃষক গুলিতে মারা গেছে। কিন্তু আজকে সে পরিস্থিতি নেই। এখন সারের দামও কম এবং কৃষকরা চাহিদা মতো সার কিনতে পারছে।
 এমপি জিল্লুল হাকিম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে কৃষিতে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। সাফল্যের ক্ষেত্রে কৃষকদের ব্যাপক অবদান রয়েছে বলে তিনি উল্লেখ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করণে কৃষকসহ সকলকে সহযোগিতা করার আহবান জানান তিনি।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ