ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
কিশোরগঞ্জের ভৈরবে দু’টি ট্রেনের সংঘর্ষে নিহত ১৭
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১০-২৪ ০১:০৮:২৪

কিশোরগঞ্জের ভৈরব জংশনে যাত্রীবাহী এগারসিন্ধু ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষে ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত শতাধিক মানুষ আহত হয়েছেন। আশঙ্কা করা হচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।  সোমবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা খান।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ভৈরবের সবুজ, ময়মনসিংহের হোসনে আরা এবং কিশোরগঞ্জ জেলার আফজাল।

দুর্ঘটনার ফলে ঢাকার সাথে চট্টগ্রাম, সিলেট, নোয়াখালী ও মংমনসিংহের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।পুলিশ জানায়, ভৈরবে যাত্রীবাহী এগারসিন্ধু এক্সপ্রেস ও মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে ট্রেনের নিচে এখনো অনেকেই চাপা পড়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্ধু ট্রেন ঢাকার দিকে রওনা হয়। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্ধু ট্রেনের শেষের দুই-তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। এতে দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস, স্থানীয় প্রশাসন, পুলিশ ও র‌্যাব উদ্ধার কাজ করেছে।

ফায়ারসার্ভিস জানিয়েছে, ৮টি ইউনিট কাজ করছিলো, আরও ৫টি ইউনিট যাচ্ছে। উদ্ধারকাজে যোগ দিতে ঢাকা সদর দপ্তর থেকে ২৩ জন, নরসিংদী থেকে ১০ জন এবং বেলাবো থেকে ৩ জন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন।

এদিকে রেল কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোন ট্রেনের চলাচল বাতিল ঘোষণা করেনি। কর্তৃপক্ষ জানিয়েছে, যে ট্রেনের সিডিউল বাতিল করা হবে সেই ট্রেনের যাত্রীদের টিকেটের মূল্য ফেরত দেওয়া হবে।

এদিকে স্বাস্থ্য অধিপ্তর জানিয়েছে, দুর্ঘটনার পর কিশোরগঞ্জের সিভিল সার্জন ও ভৈরর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার নেতৃত্বে একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়। ওই টিমে ১৫ জন চিকিৎসক এবং নার্স, এসএসিমো, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি ও অন্যান্য চিকিৎসা কর্মী ছিলেন। সেই সঙ্গে ১০ টা অ্যাম্বুলেন্স রোগী পরিবহনের জন্য পাঠানো হয়। ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের পাঠানো হয়। সেখানে প্রায় ৪০ জন বিশেষজ্ঞ ও চিকিৎসকের সঙ্গে অন্যান্য চিকিৎসা কর্মীরা কাজ করছে। 

এছাড়া পাশের উপজেলা থেকে অতিরিক্ত ডাক্তার, নার্স ও চিকিৎসা কর্মী পাঠানো হয়েছে । কিশোরগঞ্জ, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া জেলা হাসপাতাল ও নিকটবর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে জরুরি ভাবে প্রস্তুত রাখা হয়েছে।

গুরুতর রোগীদের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল,মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, নিটর ও নিউরোসাইন্স ইন্সিটিউট হাসপাতালকে প্রস্তুত রাখা হয়েছে।

এরইমধ্যে সাতজন গুরুতর আহত রোগী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, আট জন নিটোর ও একজনকে নরসিংদী ১০০ শয্যা হাসপাতালে নেয়া হয়েছে।  

নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
মহান মে দিবস আজ
প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ
সর্বশেষ সংবাদ