ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সকাল-সন্ধ্যা হরতাল ডেকে রাজবাড়ীতে মাঠে নেই বিএনপি-জামায়াতের নেতাকর্মী
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-১০-২৯ ১৭:২৪:৪৮

বিএনপি ও জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতালে গতকাল ২৯শে অক্টোবর রাজবাড়ীতে মাঠে ছিল না বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। হরতালে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকলেও ছোট ছোট যানবাহন চলাচল করেছে। খোলা ছিল সকল প্রকার দোকানপাট। 
 বাস বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। বাড়তি ভাড়া দিয়ে ইজিবাইক ও মাহেন্দ্রতে গন্তব্যে যেতে দেখা গেছে যাত্রীদের।
 অপরদিকে হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। ভোর থেকেই শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে ও মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনী অবস্থান নিয়েছে ও চেকপোস্ট বসিয়ে তল্লাশী চালাতে দেখা গেছে। তবে হরতালের সমর্থনে রাজবাড়ীতে বিএনপি কিংবা জামায়াতের কোন নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি।
 ঢাকাগামী যাত্রী শরিফুল হাওলাদার বলেন, জরুরী কাজে ঢাকা যাওয়ার জন্য মালিক সমিতির কাউন্টারে এসেছিলাম। কিন্তু এসে দেখি পরিবহন বন্ধ। আবার লোকাল বাসও বন্ধ রয়েছে। এখন আমাকে ভেঙে ভেঙে বাড়তি ভাড়া দিয়ে যেতে হবে।
 আরেক যাত্রী সুফিয়া কামাল বলেন, ঢাকায় যাবার জন্য রাবেয়া পরিবহনের টিকিট কাটা ছিল। কিন্তু কাউন্টারে আসলে তারা বলে বাস বন্ধ। তবে তারা টিকিটের টাকা ফেরত দিয়েছে। হরতালে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে।
 ফরিদপুরগামী যাত্রী শুভ শেখ বলেন, রাজবাড়ী থেকে ফরিদপুরের বাস ভাড়া ৫০ টাকা। কিন্তু হরতালে বাস বন্ধ থাকায় মাহেন্দ্র চালকরা ৮০ টাকা নিচ্ছে।
 রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক লিটন বলেন, আমরা বাস চলাচল বন্ধের বিষয়ে মালিকদের কোন নির্দেশনা দেইনি। মালিকদের বলেছি বাস চালু রাখতে। পর্যাপ্ত যাত্রী থাকলে বাস চলাচল করবে। তবে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অনেকে বাস চালাবে না। এটা মালিকদের ব্যক্তিগত ব্যাপার।
 রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ রেজাউল করিম বলেন, বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতালে অপ্রীতিকর ঘটনা ও নাশকতা মোকাবেলায় পুলিশ মাঠে রয়েছে। শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ও মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়াও সাদা পোশাকে পুলিশ কাজ করছে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ