ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে দেশের জন্য কাজ করে যেতে হবে--জাপানে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-২৩ ১৫:৩৬:৫১
জাপানে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ গত ২২শে সেপ্টেম্বর দূতাবাসে মতবিনিময় অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান -মাতৃকণ্ঠ।

জাপানে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ দূতাবাসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও নীতি ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়নে অধিকতর নিষ্ঠা ও দায়িত্বশীলতার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন। 
  গত ২২শে সেপ্টেম্বর জাপানের রাজধানী টোকিওস্থ বাংলাদেশের দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 
  মতবিনিময় অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এবং বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্য, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে দোয়া-মোনাজাত করা হয়। এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা এবং দেশের সমৃদ্ধি প্রত্যাশা করেও দোয়া করা হয়।
  অনুষ্ঠানে নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ আরো বলেন, জাপান বাংলাদেশের পরম বন্ধু রাষ্ট্র এবং দু’দেশের মধ্যে নিবিড় সম্পর্ক বিদ্যমান। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয় অর্জনের পরপরই(১০-০২-১৯৭২ইং) জাপান বাংলাদেশকে স্বীকৃতি দেয়। তিনি বাংলাদেশ-জাপান সম্পর্ক উন্নয়ন, দেশে জাপানী বিনিয়োগ বৃদ্ধি ও বাণিজ্য সম্প্রসারণ, শ্রম বাজারের প্রসার এবং প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন এবং সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। 
  উল্লেখ্য, রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ গত ১১ই সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করলেও জাপান সরকারের আইন মোতাবেক ১৪দিনের কোয়ারাইন্টাইন টাইম অতিবাহিত করার পর হওয়ার পর গত ২২শে সেপ্টেম্বর থেকে তিনি নিজ কার্যালয়ে দাপ্তরিক কাজকর্ম শুরু করেন। 

 

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
সর্বশেষ সংবাদ