ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বালিয়াকান্দিতে পাট বোঝাই ট্রাকে আগুন নিয়ে ধোয়াশা!
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-১১-২২ ১৬:০১:২৩

বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি-সোনাপুর আঞ্চলিক সড়কের ঘোড়ামারা ব্রিজ এলাকায় গত ২১শে নভেম্বর দিবাগত মধ্য রাতে পাট বোঝাই একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে বাদী রাজ্জাক জুট মিল কর্তৃপক্ষের। 

 গতকাল ২২শে নভেম্বর বুধবার সকালে সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) সুমন কুমার সরকার ও বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ(ওসি) আসাদুজ্জামান।

 ট্রাক চালক মোঃ জাহাঙ্গীর বলেন, নাটোরের বড়াইগ্রাম থেকে ৩০০ মন পাট নিয়ে ট্রাকে করে মধুখালীর নওপাড়ার আঃ রাজ্জাক জুট মিলে যাচ্ছিলাম। বালিয়াকান্দি-সোনাপুর সড়কের ঘোড়ামারা ব্রিজ এলাকায় পৌছালে অপরদিক থেকে একটি ট্রাক্টর গাড়ী আসায় ব্রিজের পাশে দাঁড়াই। এ সময় রাস্তার পাশেই একটি মোটর সাইকেলে ৩জন লোক দাঁড়িয়ে থাকতে দেখি। কিছুদূর যেতেই বুঝতে পারি আমার পাট বোঝাই ট্রাকের পিছন দিকে আগুন লেগেছে। তখন ট্রাক ও পাট আগুনের হাত থেকে রক্ষার্থে নাড়ুয়া-বালিয়াকান্দি বাজার সড়কের পাশের একটি পুকুরে নামিয়ে দেই। পরে বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রাকে থাকা বোঝাইকৃত পাটের ৭০/৮০ শতাংশ পুড়ে গেছে। তবে কে বা কারা ট্রাকে আগুন দিয়েছে এটা আমি দেখিনি।

 বালিয়াকান্দি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সৈয়দ সরাফত আলী বলেন, পাট বোঝাই চলন্ত ট্রাকে আগুন লাগার পর চালক ৪/৫কিলোমিটার জ্বলন্ত ট্রাক চালিয়ে যায়। তবে চলন্ত ট্রাকের আগুন উড়ে গিয়ে রাস্তার পাশের একটি গোয়াল ঘর পুড়ে গেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমাদের দুটি ইউনিট ২ঘন্টা কাজ করে পুরো আগুন নিয়ন্ত্রণে আনে। 

 বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ(ওসি) আসাদুজ্জামান বলেন, চলন্ত ট্রাকের পাটের আগুন উড়ে গিয়ে সড়কের পাশে থাকা বিভিন্ন বাড়ির পাটকাঠির বেড়াসহ খড়ের পালায় ছড়িয়ে পড়ে। পরে বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আগুন নেভানোর করা করে।

 এ বিষয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার বলেন, ঘটনাটি নাশকতা কিনা সেটি এখন নিশ্চিতভাবে বলা সম্ভব হচ্ছে না। এটি নিয়ে তদন্ত চলছে আশা করছি প্রকৃত ঘটনা খুব দ্রুতই জানা সম্ভব হবে।

কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
গড়াই নদীতে জলকেলিতে বালকরা
গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
সর্বশেষ সংবাদ