ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১১-২৩ ১৮:৪৪:৫০

দেশকে এগিয়ে নিতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি রুখে দেওয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। 

 গতকাল বৃহস্পতিবার বিকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা মিলনায়তনে ইআরডিএফবি আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় এ আহবান জানানো হয়।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দীন আহমদ বলেন, ‘যারা বঙ্গবন্ধুকে মানেনা, তারা বাংলাদেশে রাজনীতি করার অধিকার রাখেনা। এদেশের সন্ত্রাস, জঙ্গিবাদসহ পশ্চিমাদের অপরাজনীতি ও ষড়ষন্ত্রকে রুখে দিতে সকলকে এখনই সচেতন হতে হবে।’

 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)-এর সভাপতি এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন। তিনি বলেন, ‘আজকের বাংলাদেশ অদম্য বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য সম্ভাবনার দাড় খুলে দিয়েছেন।’

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুরের উপাচার্য প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ আলী, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের উপাচার্য প্রফেসর ড. আবু হেলাল মোঃ আবদুল বাকী, ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম প্রমুখ। 

 অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইআরডিএফবির যুগ্ম-সাধারণ সম্পাদক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এস এম তাওহিদুল ইসলাম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি এবং আন্তঃবিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. আব্দুল কাইয়ুম এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপ। 

 অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) এর সাধারণ সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। 

তিন প্রজন্মের শিল্পীর রং তুলিতে সাম্রাজ্যবাদ বিরোধী প্রতিবাদ
‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’
হরতাল-অবরোধের প্রতিবাদে চবিতে শিক্ষক সমিতির মানববন্ধন পালন
সর্বশেষ সংবাদ