ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-১১-২৯ ১৪:২১:৫৪

 জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৯শে নভেম্বর বিকালে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

 জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান রাজবাড়ীর সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিনের সভাপতিত্বে ও জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ নাজনীন রেহেনার সঞ্চলনায় কমিটির সদস্য চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌধুরী মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, জেলা সুপার মোঃ আব্দুর রহমান, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, প্যানেল আইনজীবী এডঃ শফিউল আলম খোকন, এডঃ মোস্তফা কবীর, এডঃ আব্দুর রাজ্জাক ও এডঃ রহিমা খাতুন লিলি প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

 সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন তার বক্তব্যে বলেন, আজকের মাসিক সভাটি জেলা লিগ্যাল এইড কমিটির ২০২৩ সালের সর্বশেষ সভা। সার্বিক দিক পর্যালোচনা করে দেখা যায় ২০২৩ সালে রাজবাড়ী জেলায় লিগ্যাল এইডের সকল কার্যক্রম সকলের সম্মেলিত প্রচেষ্টার মাধ্যমে অত্যান্ত সফলভাবে পরিচালিত হয়েছে। আর এটি সম্ভব হয়েছে জেলা লিগ্যাল এইড অফিসার, প্যানেল আইনজীবীসহ সকলের যার যার অবস্থান সঠিক ও আন্তরিকভাবে দায়িত্ব পালন করার জন্য। 

 তিনি আরো বলেন, আগামী বছর এই কার্যক্রম আরো বেশী সফলতা পাবে। আর সেই লক্ষ্যে আমাদেরকে আরো বেশী উদ্যোগী হয়ে তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষকে জেলা লিগ্যাল এইড কমিটির কার্যক্রম সম্পর্কে সচেতন করতে হবে। পাশাপাশি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কমিটির মাসিক সভা সঠিক ভাবে হয় সেদিকে খেয়াল রাখতে হবে। যাতে দেশের একটি মানুষও বিচার বঞ্চিত না হয়। এছাড়াও তিনি তার বক্তব্যে কমিটির সকল সদস্যসহ যারা জেলা লিগ্যাল এইড কার্যক্রমের সাথে জড়িত তাদের সকলকে ধন্যবাদসহ নতুন বছরের শুভেচ্ছা জানান।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ