ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
আমেরিকায় করোনা ভাইরাসে ২৫৬ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু
  • যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২০-০৫-১৪ ১৮:২৫:৩৫

আমেরিকায় প্রবাসী বাংলাদেশীদের মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। গত ২৪ ঘন্টা বিরতির পর আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে আরও দুই বাংলাদেশীদের মৃত্যু হয়েছে। ওই দুইজন গত ১৩ই মে নিউইয়র্কের দুইটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 
  গত ২৪ ঘন্টায় যে ২জন বাংলাদেশী মারা গিয়েছেন তারা অল্প বয়সী। একজনের বয়স ৪৪ বছর আরেক জনের বয়স মাত্র ৩৮ বছর।
  নিউইয়র্কের ওজনপার্ক প্রবাসী সৈয়দ রশীদ মুন্না করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের জ্যামাইকা হাসপাতালে গত ১৩ই মে বিকেলে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে আত্মীয়-স্বজনসহ গুণগ্রাহী রেখে গেছেন। সৈয়দ মোহাম্মদ রশীদ মুন্না অত্যন্ত হাস্যজ্জ্বোল এবং সদালাপী মানুষ ছিলেন। তিনি ২সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হলে তাকে জ্যামাইকা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 
  সৈয়দ রশীদ মুন্নার দেশের বাড়ি বাংলাদেশের হবিগঞ্জ উপজেলার বানিয়াচং উপজেলার কালা জোড়া গ্রামে। তিনি নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরীর ভাগিনা।
  নিউইয়র্কের লংআইল্যান্ডে বসবাসকারী প্রবাসী গৌরাঙ্গ বিশ্বাস করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ই মে ভোরে পরলোক গমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৩৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং ৪বছরের একটি পুত্র সন্তান রেখে যান। 
  গৌরাঙ্গ বিশ্বাসের ঘনিষ্ট এক আত্মীয় জানান, গোরাঙ্গ বিশ্বাসের স্ত্রী বর্তমানে সন্তান সম্ভাবা। অনাগত সন্তানের মুখ দেখার আগেই গৌরাঙ্গ বিশ্বাস পরপারে চলে গেলেন। 
  তিনি আরো জানান গৌরাঙ্গ বিশ্বাস এবং তার ভাই একই সাথে করোনায় আক্রান্ত হয়ে লংআইল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার ভাই সুস্থ হলেও তিনি চলে গেলেন না ফেরার দেশে।
  এ নিয়ে আমেরিকায় করোনায় ২৫৬ জন প্রবাসী বাংলাদেশী প্রাণ হারালো। নিউইয়র্কে মোট ২৩৫ জন প্রাণ দিয়েছেন এই মরণঘাতি জীবানুর ছোঁয়ায়। অন্যান্য রাজ্যে মারা গেছেন ২১ জন। এর মধ্যে নিউজার্সিতে ৮ জন, মিশিগান ৬ জন, ভার্জিনিয়া ৩ জন, মেরিল্যান্ড ২ জন ও ম্যাসাচুয়েটস রাজ্যের বোস্টনে ২ জন বাংলাদেশী মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে।
  এদিকে আমেরিকায় এ রিপোর্ট লেখা পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩৫ হাজার মানুষ এবং মারা গিয়েছেন প্রায় ৮৫ হাজার ২০০ জন। নিউইয়র্কে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার এবং মৃত্যের সংখ্যা ২৭ হাজার ২০০ জন। 
  অপরদিকে নিউজার্সিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৫৬০ জন এবং মৃত্যের সংখ্যা ৯ হাজার ৭০২ জন। 
  প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোঁয়ায় সৈয়দ মোহাম্মদ রশীদ মুন্না ও গৌরাঙ্গ বিশ্বাসসহ আমেরিকায় ২৫৬ জন বাংলাদেশীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, প্রচার সম্পাদক দুলাল মিয়া(এনাম), নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলী, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, প্রচার সম্পাদক মাহমুদুল হাছান মিন্টু ও উপ-প্রচার সম্পাদক মশিউর রহমান চৌধুরী তানিম। পৃথক শোকবার্তায় নেতৃবৃন্দ তাদের সংগঠনের পক্ষ থেকে নিহতদের আত্মার শান্তি কামনা করেন। পাশাপাশি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনাও জানান।

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ