ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
এইচএসসির ফলাফলে পাসের হারে কালুখালীর নূর নেছা কলেজ সেরা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-০১ ১৪:৫৩:৩৯

 রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় চলতি ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা পাসের হারে ৬৬.৬৭% শিক্ষার্থী উত্তীর্ণ হয়ে নূর নেছা কলেজে শীর্ষ স্থান দখল করেছে।

 জানা গেছে, কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের কাটাবাড়িয়া এলাকায় গত ২০১৫ সালে নূর নেছা কলেজটি প্রতিষ্ঠিত হয়। ২০২৩ সালে কলেজটি থেকে এইচএসসি পরীক্ষায় ৯জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৬জন। বর্তমানে একাদশ শ্রেণীতে ৬৩জন ও দ্বাদশ শ্রেণীতে ৫৭জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

 কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আমেরিকা প্রবাসী বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ আব্দুস সালাম ও তার সহধর্মিনী লিলি আক্তার কুমকুম জানিয়েছেন, ২০১৯ সাল থেকে কলেজের পাঠদান কর্মসূচি চালু হয়েছে। সেই থেকে অদ্যাবদি পর্যন্ত বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখায় শিক্ষার্থীরা লেখাপড়া করছে। 

 কলেজের অধ্যক্ষ মোঃ ইমন জানান, এবছর কলেজটিতে নতুন করে স্কুল শাখা খোলা হয়েছে। যার ২০২৪ সালে ৬ষ্ঠ শ্রেণীসহ ১০ম শ্রেণী পর্যন্ত ভর্তি নেয়া হচ্ছে। 

 কলেজে কর্তৃপক্ষ অধ্যয়নরত শিক্ষার্থীদের বই, ড্রেস, বেতন সম্পূর্ণ বিনামূল্যে দিচ্ছেন। এছাড়া শিক্ষার্থীরা কলেজের নিজস্ব মাইক্রোবাসে কলেজে যাওয়া আসা করে থাকে। এ পরিবহনের সমস্ত ব্যয় ভার বহন করেন কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি। 

 

 

 

 

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ