ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১২-০৫ ১৩:২৬:০৮

আগামী ১২ই ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে গতকাল ৫ই ডিসেম্বর সকালে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বক্তব্য রাখেন।

 এ সময় গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শরিফুল ইসলামসহ ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠ কর্মী ও বিভিন্ন এনজিও কর্মীরা উপস্থিত ছিলেন।

 জানা গেছে, গোয়ালন্দ উপজেলায় ৬মাস থেকে ১১মাস বয়সী শিশুদের লক্ষ্যমাত্রা ২,১০০ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত লক্ষ্যমাত্রা ১৩,৬৫০ জন। হাসপাতালের স্থায়ী কেন্দ্র সহ সর্বমোট ৯৭টি কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তাই অভিভাবকগণ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে নিকটস্থ কেন্দ্র সমূহে গিয়ে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। 

 
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ