ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী শিল্পকলা একাডেমীতে গণজাগরনের যন্ত্রসংগীত উৎসব
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-১৮ ১৪:১২:৩৭

অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌছে যাবো আমরা উন্নতির শিখতে’ এই প্রতিপাদ্যে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে গতকাল ১৮ই ডিসেম্বর বিকালে গণজাগরণ শিল্প আন্দোলনের উদ্যোগে গণজাগরণ যন্ত্রসংগীত উৎসব-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

 অনুষ্ঠানে অতিথি হিসেবে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস, রাজবাড়ী জেলা সম্মলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অসীম কুমার পাল, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য এম দেলোয়ার হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দরা উপস্থিত ছিলেন।  

 জানা গেছে, সমবেত যন্ত্র সংগীতে রাগ বৃন্দাবনী সারং বাজানো হয়। এরপর শোন একটি মুজিবরের থেকে (হারমোনিয়াম) যন্ত্রে চপল সান্যাল, গ্রাম ছাড়া ঐ রাঙ্গা মাটির পথ(বেহালা) যন্ত্রে প্রাচুর্য দত্ত, নিশিতে যাইয়ো ফুল বনে(হারমোনিয়াম) যন্ত্রে নিজাম আনছারী, কী বলিবো সোনার চানরে(বাশি ও খেয়াল) যন্ত্রে সোহরাব হোসেন, পিন্দারে পলাশের বন(হারমোনিয়াম) যন্ত্রে জান্নাতুল ফেরদৌস মিমি, সর্বনাশা পদ্মা নদী(ক্লারিওনেট) যন্ত্রে মোঃ শাহীন বিশ^াস, যে জন প্রেমের ভাব জানে না (পিয়ানো) যন্ত্রে চপল সান্যাল ও সোনার ময়না পাখি(ক্লারিওনেট) যন্ত্রে মোঃ শাহীন বিশ^াস সুর তুলেন।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ