ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১২-১৮ ১৪:১৬:৫৭

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে ৫৩তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। 

 এ উপলক্ষে গত ১৬ই ডিসেম্বর সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। 

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে আলোচনায় সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু প্রমুখ বক্তব্য রাখেন।

 রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম সবাইকে বিজয়ের শুভেচ্ছা জানিয়ে বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০লক্ষ শহীদের আত্নত্যাগ এবং ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা অর্জন করেছি এই মহান স্বাধীনতা। এই স্বাধীনতার মূল উদ্দেশ্য ছিল দারিদ্র্যতা, বেকারত্ব, নিরক্ষরতা, দুর্নীতি, সন্ত্রাস, ধর্মীয় কুসংস্কার, মাদক ও শোষণমুক্ত একটি সুখী সম্বৃদ্ধ বাংলাদেশ গড়া। এ জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। নেত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে সমৃদ্ধ করতে হবে। বিজয়ের চেতনাকে সমুন্নত করতে হবে। দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হবে। দেশকে পিছিয়ে নেয়ার ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। বিএনপির নৈরাজ্য প্রতিহত করতে হবে। 

 জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, এক সাগর রক্তের বিনিময়ে ৯টি মাস যুদ্ধ করে আমরা এই স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আমাদের এই বিজয়কে নস্যাৎ করার জন্য অনেক ষড়যন্ত্র হয়েছিল। কিন্তু তারপরও সকল ষড়যন্ত্র উপেক্ষা করে আমরা বিজয় অর্জন করেছি। এছাড়াও আগামী ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য এখনো ষড়যন্ত্র হচ্ছে। স্বাধীনতার পর থেকেই বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। আমরা এই সকল ষড়যন্ত্র রুখে দিবো। ৭ই জানুয়ারী নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আমরা পুনরায় ক্ষমতায় নিয়ে এসে সকল ষড়যন্ত্র রুখে দিবো।

 জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের রাজবাড়ী ২টি আসনে দলের সভাপতি শেখ হাসিনা যাদের মনোনয়ন দিয়েছেন আমরা তাদের পক্ষে কাজ করবো। আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে নৌকাকে বিজয়ী করতে হবে। 

 এ সময় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, সহ-সভাপতি অধ্যাপক ফখরুজ্জামান মুকুট, সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাধারণ সম্পাদক মোঃ ওহিদুজ্জামান, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড.উজির আলী শেখ, সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি, যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, সাধারণ সম্পাদক নুরুজ্জামান মিয়া সোহেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বী, জেলা ছাত্রলীগের সভাপতি শাহীন শেখ ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে শহরের রেলগেটেস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ