ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১২-২০ ১৪:১৪:৫৫

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে গতকাল ২০শে ডিসেম্বর রাজবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক ও বালিকা(অনূর্ধ্ব ১৭)-এর জেলা পর্যায়ের খেলা উদ্বোধন করা হয়েছে।

 গতকাল ২০শে ডিসেম্বর সকালে রাজবাড়ী শহরের কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

 বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের খেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান।

 অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সুবর্ণা রাণী সাহার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া অফিসার শাহীন সুলতান রাজা।

 এ সময় অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিয়াদত আলী টগর, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দা নাজমুন নাহার সেন্টি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অংশগ্রহণকারী ফুটবল দলের খেলোয়াড়, সংশ্লিষ্টরা এবং দর্শকগণ উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের খেলার উদ্বোধন করা হলো। সারা দেশব্যাপী এই টুর্নামেন্ট আয়োজন করাটা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রশংসনীয় একটি উদ্যোগ। আমার সামনে যে দুটি দল রয়েছে রাজবাড়ী পৌরসভা ও কালুখালী উপজেলা বালিকা দল। এই দুটি দলকে আমরা যেভাবে দেখছি নিঃসন্দেহে বলতে পারি বাংলাদেশ এগিয়ে গিয়েছে। আমাদের সময় আমরা যখন স্কুলে পড়তাম তখন বেশিরভাগ সময় ছেলেরা খেলাধুলা করতো মেয়েরা করতো না। পরবর্তীকালে আমাদের দেশের উন্নয়নের সাথে সাথে আমরা সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছি। এখন মেয়েরা সবদিক দিয়েই এগিয়ে রয়েছে। আগে বলা হতো নারীরা পুরুষদের সাথে এগুবে, এখন আমাদের বলার সময় হয়ে গেছে পুরুষরা নারীদের সাথে এগুবে। আমরা সাফ ফুটবলসহ সব কিছুতেই ভালো করছি। আমরা মনে করি আমাদের দেশটা নারী-পুরুষ সবারই দেশ। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে দেশ স্বাধীন করেছিলাম। আমরা নারী পুরুষ মিলেই দেশকে এগিয়ে নিয়ে যাবো। শুধু ক্রীড়া ক্ষেত্রে না, সংস্কৃতি চর্চা অনান্য সকল ক্ষেত্রে জাতির পিতার সেই স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে একসাথে কাজ করবো। এজন্য ধর্মীয় উগ্রবাদ, অসাম্প্রদায়িকতা সবকিছু দূর করতে হলে আমাদের সাংস্কৃতিক চর্চা করতে হবে। খেলাধুলার চর্চা করতে হবে। আমরা মনে করি রাজবাড়ী একটি উদার মনার একটি জেলা। রাজবাড়ীতে ক্রীড়াঙ্গনে ঐতিহ্য রয়েছে, সেই ঐতিহ্যকে ধরে রেখে আমরা সামনে আরও ভালো খেলোয়াড় তৈরি করবো। আমরা জেলা পর্যায় থেকে বিভাগীয় পর্যায়ে খেলায় অংশগ্রহণ করবো। এই টুর্নামেন্টের মাধ্যমে আমাদের দেশের ছেলে ও মেয়েরা জাতীয় পর্যায়ে খেলাধুলা সুযোগ পাচ্ছে।

 খেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনূর্ধ্ব-১৭ তে রাজবাড়ী পৌরসভা ৪-০ গোলে কালুখালী উপজেলাকে পরাজিত করে বিজয়ী হয়। একই মাঠে পরের খেলাতে বঙ্গবন্ধু শেখ মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব-১৭ তে খেলার নির্ধারিত সময়ে রাজবাড়ী পৌরসভা ও কালুখালী উপজেলা ১-১ গোলে সমতা হয়। পরে ট্রাইবেকারে কালুখালী উপজেলা ৫-৪ গোলে রাজবাড়ী পৌরসভাকে হারিয়ে বিজয়ী হয়। 

 একই স্টেডিয়ামে আগামী ২২ ও ২৩শে ডিসেম্বর বালক ও বালিকা ৪টি সেমিফাইনাল এবং আগামী ২৪শে ডিসেম্বর বিকালে টুর্নামেন্টের জেলা পর্যায়ের বালক ও বালিকা ২টি ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ