ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় ও বালিকা বিদ্যালয়ে বই উৎসব
  • রফিকুল ইসলাম/সুজন বিষ্ণু
  • ২০২৪-০১-০১ ১৪:০৫:২৩

 উৎসবমুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় ও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব-২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও বই বিতরণ করা হয়েছে।

 রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ১লা জানুয়ারী বেলা ১১টায় বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বই উৎসব ২০২৪ পালিত হয়।

 ‘নতুন বছর নতুন দিন, নতুন বইয়ে হোক রঙিন’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় নতুন শ্রেণির নতুন বইগুলো।  

 সকালে পবিত্র কোরআন তেলোওয়াত, গীতা পাঠ, জাতীয় সংগীত, শপথ পাঠের মধ্য দিয়ে শুরু হয় বই উৎসব।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

 রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শাহীন ফেরদৌস।

 অপর দিকে বেলা সাড়ে ১২টায় রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব-২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। 

 সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন ও জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। বই উৎসবে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দরা অংশগ্রহণ করেন।

 অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ সোহাগ হোসেন।

 জানা গেছে, এবছর রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির মোট ১২৪৮ জন ছাত্রীর মাঝে নতুন বই বিতরণ করা হয়। 

 উল্লেখ্য, রাজবাড়ী জেলায় ১৫০টি মাধমিক বিদ্যালয়, ১০টি কারিগরি ও ৭৩টি মাদ্রাসায় ১লক্ষ ১৭হাজার ৫৪৬জনের মাঝে ১৪লক্ষ ৫৭হাজার বই বিতরণ করা হয়েছে।

 
ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ