ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন রাজবাড়ীর ৩জন এখনও নিখোঁজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০১-০৬ ১৪:০২:০০

 রাজধানী ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে রাজবাড়ী জেলার ২নারী ও ১যুুবক।  

 জানা গেছে, নিখোঁজ রয়েছে- রাজবাড়ী সদর উপজেলার এলিনা ইয়াসমিন(৩৮) ও চন্দ্রিমা চৌধুরী ওরফে সৌমি(২৮)  এবং কালুখালী উপজেলার আবু তালহা(২৪)। 

 নিখোঁজ এলিনা ইয়াসমিন রাজবাড়ী সদর উপজেলার লক্ষীকোল রাজার বাড়ীর এলাকার সাজ্জাদ হোসেনে স্ত্রী ও চন্দ্রিমা চৌধুরী সৌমি রাজবাড়ী সদর উপজেলার বেলগাছী আলিমুজ্জামান স্কুল এন্ড কলেজের শিক্ষক মৃত চিত্ত রঞ্জন মাস্টারের মেয়ে এবং নিখোঁজ আবু তালহা কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের গাংবথন্দিয়া গ্রামের আব্দুল হকের ছেলে। সে সৈয়দপুরের বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র।

 গত ৫ই জানুয়ারী সন্ধ্যায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ঢাকায় যাওয়ার জন্য বেনাপোল এক্সপ্রেস ট্রেনে উঠেন এলিনা, সৌমি ও আবু তালহাসহ ৬৫জন যাত্রী। নিখোঁজ এলিনা তার বাবার কুলখানি শেষ কর ৬ মাসের শিশু সন্তান, বোন ডেইজি আক্তার রত্না, বোন জামাই ইকবাল বাহার ও তাদের দুই সন্তানসহ বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ‘চ’ বগিতে ঢাকায় যাচ্ছিলেন। অন্যদিকে সৌমি ঢাকায় তার ভাইয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। আবু তালহাও যাচ্ছিলেন ঢাকায়।

 তবে কমলাপুর স্টেশনে পৌঁছানোর আগে রাজধানীর ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে ভয়ানক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ট্রেনের ‘চ’ বগিসহ মোট ৪টি বগি পুড়ে যায়। সেই সঙ্গে ঘটনাস্থলেই মারা যায় ৪জন যাত্রী। আর এরপর থেকেই নিখোঁজ রয়েছে রাজবাড়ীর এলিনা, সৌমি ও আবু তালহা।

 এলিনা ইয়াসমিনের স্বামীর বড় ভাই মুরাদ হোসেন জানান, এলিনা তার ছোট ভাই সাজ্জাদ হোসেনের স্ত্রী। ১০ দিন আগেই এলিনার বাবা মারা গেছেন। এ জন্য ছেলেকে নিয়ে সে রাজবাড়ী যায়। বেনাপোল এক্সপ্রেসে তার ছোট ভাইয়ের স্ত্রী এলিনা ইয়াসমিন ও ৫ মাসের ছেলে সৈয়দ আরফান এবং আরফানের মামা ও মামি ছিলেন। গ্রামের বাড়ী রাজবাড়ী সদর উপজেলা থেকে ঢাকায় মিরপুর ৬০ ফিটের বাসায় ফিরছিলেন তারা।

 মুরাদ হোসেন আরও জানান, আরফানের মামার মাধ্যমে ট্রেনে আগুন লাগার খবর পাই। আরফান এবং তার মামা-মামি ট্রেন থেকে বের হতে পারলেও এলিনাকে খুঁজে পাওয়া যায় নি। তাদরে ধারণা ট্রেনের ভেতরে পুড়ে মারা গেছে এলিনা।

 চন্দ্রিমার পারিবারিক সূত্রে জানা গেছে, ট্রেনে আগুন লাগার আধ ঘন্টা আগেও চন্দ্রিমার সঙ্গে কথা হয় তার পরিবারের। ট্রেনে আগুন লাগার পর থেকে চন্দ্রিমার খোঁজ পাচ্ছে না পরিবার। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

 চন্দ্রিমার চাচাতো ভাই অনিন্দ জানান, আমার চাচাতো বোন গতকাল সন্ধ্যা ৬টার পর রাজবাড়ী থেকে ট্রেনে করে ঢাকায় আসছিল। ট্রেনে থাকা অবস্থায় তার সঙ্গে বেশ কয়েকবার কথা হয় তার পরিবারের। মাওয়া পার হওয়ার পর এমনকি ট্রেনে আগুন লাগার আধঘন্টা আগেও বোনের সঙ্গে পরিবারের কথা হয়। ট্রেনে আগুন লাগার পর থেকে তার ফোন বন্ধ পাচ্ছি। এখন পর্যন্ত তার ফোন বন্ধ দেখাচ্ছে। ঘটনার রাত থেকে ঢাকা মেডিকেল, মুগ্ধা মেডিকেল, মিডফোর্ড, আনোয়ারা, ইসলামিয়া, গোপিবাগ সবগুলো হাসপাতালে খোঁজ নিছি, কিন্তু বোনকে কোথাও খুঁজে পাচ্ছি না।

 চন্দ্রিমার চাচা অতনু বলেন, চন্দ্রিমার পড়ালেখা শেষ। সে ঢাকায় তার ভাইয়ের বাসায় থেকে চাকুরীর চেষ্টা করছিলো। গত শুক্রবার সে রাজবাড়ী স্টেশন থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ঢাকার উদ্দেশ্য যায়। কিন্তু অগ্নিকান্ডের পর থেকে তার কোন সন্ধান পাচ্ছিনা আমরা।

 আবু তালহার বাবা আব্দুল হক বলেন, আমাদের গ্রামের বাড়ি রাজবাড়ীর কালুখালীতে হলেও আমরা এখন ফরিদপুরে থাকি। আবু তালহা গতকাল সন্ধ্যায় ফরিদপুর স্টেশন থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ঢাকার উদ্দেশ্য যায়। কিন্তু অগ্নিকান্ডের পর থেকে তার আর কোন খোঁজ পাইনি।

 এ অগ্নিকাণ্ডের ঘটনায় এলিনার সাথে থাকা বোন, বোনের স্বামীসহ সবাই দগ্ধ হয়েছে। বর্তমানে সবাই ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে। তবে এ ঘটনার পর থেকে এলিনা ইয়াসমিনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। একই সাথে এ ঘটনার পর সৌমি ও আবু তালহার কোনো খোঁজ পাচ্ছে না তার পরিবার। এ ঘটনায় শোকে বিহ্বল হয়ে পড়েছে উভয় পরিবার। তাদের খোঁজ পেতে সরকারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন পরিবারের সদস্যরা

 রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে রাজবাড়ী জেলার জন্য আসন বরাদ্দ থাকে মোট ৫৫টি। কিন্তু গতকাল শুক্রবার রাজবাড়ী থেকে আনুমানিক ৬৫জন যাত্রী বেনাপোল এক্সপ্রেসে ঢাকার উদ্দেশ্য যায়।

 
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ