ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
হারিয়ে যাওয়া ৭১টি মোবাইল উদ্ধার প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করলো জেলা পুলিশ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০১-২৫ ১৪:২৯:৩৩

রাজবাড়ীতে বিভিন্ন সময় হারিয়ে যাওয়া ৭১টি মোবাইল ফোন উদ্ধার করে গতকাল ২৫শে জানুয়ারী দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষ থেকে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ।

 মালিকদের কাছে মোবাইলগুলো হস্তান্তর করেন রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ।

 জানা গেছে, জেলার ৫টি থানায় প্রতিদিন মোবাইল হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। রাজবাড়ী সদর থানায় ৩২টি, গোয়ালন্দ ঘাট থানায় ১০টি, পাংশা মডেল থানায় ১২টি, কালুখালী থানায় ৭টি ও বালিয়াকান্দি থানায় ৮টি জিডির প্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উক্ত হারিয়ে যাওয়া ৭১টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে।

 মোবাইল ফোন হস্তান্তর শেষে পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ বলেন, রাজবাড়ী একটি ছোট্ট জেলা। এ জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ঠ ভালো। এ জেলার প্রান্তিক মানুষের হারানো মোবাইলগুলো উদ্ধারের কাজটি আমরা করি, এটি আমরা খুব আবেগ দিয়ে করি। কারণ হচ্ছে মোবাইল হারিয়ে যাওয়ার পরে তার ভিতরে যে মানষিক কষ্টটা, সেই কষ্টটা আমরা অনেক কষ্ট করে মোবাইল উদ্ধার করে যখন তার হাতে তুলে দিতে পারি, তখন তার মুখের হাসি, সেটি আমাদেরকে সত্যিকার অর্থে আরও কাজে অনুপ্রাণিত করে।

 তিনি আরও বলেন, আমরা এই কাজটি সবসময় করে যাব। আর জেলার বিভিন্ন থানায় প্রতিনিয়তই মোবাইল হারানোর জিডি হয়। সেই জিডিগুলোর প্রেক্ষিতে সাইবার ক্রাইম মনিটরিং সেল এর একটি চৌকস টিম উক্ত মোবাইলগুলো উদ্ধার করে।

 হারিয়ে যাওয়া মোবাইল ফোন হাতে পেয়ে প্রকৃত মালিকরা সকলে আবেগ প্রবণ হয়ো পড়েন। এ সময় তারা জানান, পুলিশের প্রতি আমাদের যে আস্থা ছিল আজকের পর থেকে তা আরো বহুগুণে বেড়ে গেল। রাজবাড়ী জেলা পুলিশ প্রশাসনকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানিয়ে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

 এ সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকারসহ জেলা পুলশিরে উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ