ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৯, ২০২৪
মেদিনীপুরের উদ্দেশে ওরশ স্পেশাল ট্রেন রাজবাড়ী থেকে ছাড়বে কাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-১২ ১৪:১৪:৫৬

ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর জোড়া মসজিদে ১২৩তম বার্ষিক পবিত্র ওরশ শরীফে যোগদানের জন্য ২৪টি কোচের বিশেষ আন্তঃদেশীয় ‘ওরশ স্পেশাল ট্রেন’ আগামীকাল ১৪ই ফেব্রুয়ারী রাত ১০টা ১মিনিটে ২২৫৪ জন ওরশ যাত্রী নিয়ে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে। 

 রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আজিজ কাদেরী খোকন জানান, ভারতের পশ্চিমবঙ্গে মেদিনীপুরে নূরনবী হযরত মুহাম্মদ(সাঃ) এর ৩২তম ও বড় পীর গাউসুল আযম হযরত আব্দুল কাদের জিলানী(আঃ) এর ১৯তম অধস্তন পবিত্র বংশধর আলী আব্দুল কাদের  সামশুল কাদের  হযরত সৈয়দ শাহ মোর্শেদ আলী আল কাদেরী আল হাসানী আল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী(আঃ) মশহুর নাম “মওলাপাক” এঁর ১২৩তম বার্ষিক পবিত্র ওরশ শরীফ আগামী ১৭ই ফেব্রুয়ারী শনিবার দিবাগত রাতে মেদিনীপুর জোড়া মসজিদে উদ্যাপিত হবে।

 উক্ত পবিত্র ওরশ শরীফ পরিচালনা করবেন রাসুলে পাক(সাঃ) এঁর ৩৬তম ও বড় পীর গাউস-উল-আযম হযরত আব্দুল কাদের জিলানী(আঃ) পাক এঁর ২৩তম অধস্তন আওলাদ পাক জিল্লেইলাহী, বেলায়েতের রবি, গাউসে জামান লাখো ভক্তের আকা ও  কেবলা কাদেরীয়া তরীকার “সাজ্জাদানশীন হুজুরপাক হযরত সৈয়দ শাহ্ ইয়া’সুব আলী আল কাদেরী” আল হাসানী আল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী মাদ্দাজিল্লুহুল আলী।

  তিনি আরো জানান, ১২৩তম বার্ষিক পবিত্র ওরশ শরীফ উপলক্ষে আঞ্জুমান-ই-কাদেরীয়া বাংলাদেশের উদ্যোগে ওরশ স্পেশাল ট্রেনে ১হাজার ৩১৬ জন পুরুষ, ৮৫৬ জন মহিলা এবং ৮২জন শিশু(বালক ও বালিকা) সহ মোট ২২৫৪ জন ওরশ যাত্রী নিয়ে আগামীকাল ১৪ই ফেব্রুয়ারী রাত ১০টা ১মিনিটে ট্রেন লিডার আলহাজ¦ মোঃ মাহবুব-উল-আলম দুলাল নেতৃত্বে রাজবাড়ী রেলওয়ে স্টেশন হতে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। পবিত্র ওরশ শরীফ শেষে আগামী ১৯শে ফেব্রুয়ারী তারিখে ওরশ স্পেশাল ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে ।

  তিনি বলেন, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে এই ওরশ স্পেশাল ট্রেনটি চলাচলের ব্যবস্থা করে আসছে। তবে করোনা ভাইরাসের কারণে ২০২১ ও ২০২২ সালে ওরশ স্পেশাল ট্রেন যায়নি। আঞ্জুমান-ই-কাদেরীয়া বাংলাদেশ উভয় সরকারের কাছে কৃতজ্ঞ। একই সময়ে উক্ত ওরশ শরীফ খানকায়ে কাদেরীয়া বড় মসজিদ রাজবাড়ীতেও অনুষ্ঠিত হবে।

 রাজবাড়ীর রেলওয়ের স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ এবং ভারত সরকারের রেলওয়ে বিভাগের ব্যবস্থাপনায় ২৪টি বগির একটি বিশেষ ট্রেন বরাদ্দ করা হয়েছে। ‘ওরশ স্পেশাল ট্রেন’ এর যাত্রা উপলক্ষে  রাজবাড়ী রেলস্টেশন বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

 

 রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতে রায় বালিয়াকান্দিতে স্বামী হত্যার দায়ে স্ত্রী
 রাজবাড়ী জেলা কারাগার পরিদর্শনে ডিসি
রাজবাড়ীতে সাইবার ক্রাইম ও অনলাইন প্রতারণায় কলেজে শিক্ষার্থীদের সচেতন করলো জেলা পুলিশ
সর্বশেষ সংবাদ