ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশার ছেলে শাওন’র ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন শীপে তাম্র পদক জয়
  • পাংশা প্রতিনিধি
  • ২০২৪-০৩-০৩ ১৪:৪৮:১১

বাংলাদেশের জন্য একটি বিজয়ী মুহুর্ত উদীয়মান খেলোয়াড় মোঃ শাওন মন্ডল যুব বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতা-২০২৩ এ তাম্র পদক জয় করে দেশে ফিরেছেন।

 এ বারের জুজুৎসু’র বিশ্ব আসর বসে ২২-২৬শে আগস্ট ২০২৩ কাজাকিস্তানের রাজধানী আস্তানাতে। উক্ত প্রতিযোগিতায় ৫২টি দেশের ১৬০০ প্রতিযোগী অংশ নেয়।

এ গৌবর অর্জন করায় বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের পক্ষ থেকে গত ২৮শে ফেব্রæয়ারী-২০২৪ তারিখে রাজধানীর ফোর সিজন রেস্টুরেন্টে বিজয়ীদের সংবর্ধনা দেওয়া হয়। 

 সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বিএসপি, এএফডবিøউসি, পিইং, পিএইচডি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) মোহাম্মদ শামসুল আলম খান উপস্থিত ছিলেন।

 এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সহকারী পরিচালক(ক্রীড়া ও সংস্কৃতি) বাংলাদেশ আনসার ও ভিডিপি মুহাম্মদ রায়হান উদ্দিন ফকির উপস্থিত ছিলেন। আয়োজিত অনুষ্ঠান সভাপতিত্ব করেন বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশন’র সভাপতি পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স।

 বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক- ড. মোঃ রফিকুল ইসলাম নিউটন (পিএইচডি ইন মার্শাল আর্ট) সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।  

 জানা গেছে, রাজবাড়ী জেলার পাংশা উপজেলার গর্বিত পিতা আজমল মন্ডল এবং মাতা মর্জিনা বেগমের কৃতি সন্তান মোঃ শাওন মন্ডল।

 শাওন ২০১২ সালে কারাতের উপরে প্রশিক্ষণ নেয়া শুরু করে। সে বাংলাদেশের কারাতে জগতের কিংবদন্তি ড. মোঃ রফিকুল ইসলাম নিউটন(পিএইচডি ইন কারাতে, বøাক বেল্ট ৬ষ্ঠ ড্যান ডবিøউ.কে.এফ, ৭ম ড্যান বিকেএফ, ৮ম ড্যান ইতালি) এর নিকটে কারাতে এবং জুজুৎসু এর উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। জাপান গেনসেরিও কারাতে ফেডারেশনের প্রধান প্রশিক্ষক শিহান ইয়াশিতো সুজুকি(বøাক বেল্ট ৬ষ্ঠ ড্যান) এর কাছে প্রশিক্ষণ নিয়ে গেনসেরিও কারাতে এর উপর বøাক বেল্ট অর্জন করেন (জাপান গেনসেরিও কারাতে ফেডারেশন-২০২১)। 

 মোঃ শাওন মন্ডল  সিতোরিও কারাতে দো এ বøাক বেল্ট অর্জন করেন (বাংলাদেশ ড্রাগন কারাতে এসোসিয়েশন (২০২২), বাংলাদেশ কারাতে ফেডারেশন(২০২৩)।

 শাওন ইতিমধ্যে দেশে এবং দেশের বাহিরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পদক জয় করেছেন। সে প্রথম ওয়েস্টার্ন সিটি পেনচাক সিলাত প্রতিযোগিতা-২০১৩ তে অংশগ্রহণ করে, স্বাধীনতা দিবস কারাতে প্রতিযোগিতা-২০১৪, তে অংশ নিয়ে দলগত কাতায় তাম্র পদক অর্জন করে। ১ম জাতীয় গেনসেরিও কারাতে দো প্রতিযোগিতা-২০১৬ তে ফাইটিং এ তাম্র পদক অর্জন করেন। ১ম শেখ কামাল স্মৃতি আন্তর্জাতিক মার্শাল আর্ট প্রতিযোগিতা-২০১৮ কাতা ইভেন্টে বাংলাদেশের পক্ষে রৌপ্য পদক জয় করেন। জেজেআইএফ ১ম ই-দো টুর্নামেন্ট-২০২১, এ বাংলাদেশের পক্ষে মেক্সিকো কে হারিয়ে তাম্র পদক অর্জনে সক্ষম হয়। শেখ কামাল স্মৃতি চ্যালেঞ্জ কাপ ১ম জাতীয় জুজুৎসু বীচ প্রতিযোগিতা-২০২২, এ দো-মিক্সড ইভেন্টে স্বর্ণ এবং ফাইটিং এ তাম্র পদক অর্জন করেন।

 শাওন বর্তমানে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ইংরেজিতে বিএ করছেন। মোঃ শাওন মন্ডল বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের জাতীয় খেলোয়াড় এবং জুজুৎসু হেডকোয়ার্টারের কোচ, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের কারাতে ইন্সট্রাক্টর এবং মার্শাল আর্ট ফাউন্ডেশন এর জুজুৎসু ইন্সট্রাক্টর হিসেবে দায়িত্বরত আছেন।

 বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতা থেকে শাওনের তাম্র পদক অর্জন বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশন এবং বাংলাদেশের জন্য গর্বের। অলিম্পিকে বাংলাদেশের জন্য স্বর্ণ জয়ের স্বপ্ন দেখেন সদ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপে তাম্র পদক জয়ী মোঃ শাওন মন্ডল।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ