ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
দৌলতদিয়ায় ইউনিয়নের সদস্যসহ ৩বাড়িতে একই রাতে দুর্ধর্ষ ডাকাতি
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২৪-০৩-১৩ ১৬:০৯:২৬

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৯নং ওয়ার্ড সদস্য মোঃ জামাল মোল্লার বাড়ীতে গত ১২ই মার্চ দিনগত রাতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।

 ডাকাত দল ৩টি বাড়িতে হানা দিয়ে নগদ ২৭ লক্ষাধিক টাকাসহ ২০ ভরি ওজনের স্বর্ণালংকার লুটে নিয়েছে। ডাকাতির খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

 জানা গেছে, গত ১২ই মার্চ দিনগত রাত পৌনে ১টার দিকে অবৈধ আগ্নেয়াস্ত্রেধারী ২০/২৫ জনের একদল ডাকাত দল দৌলতদিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও  ৯নং ওয়ার্ড সদস্য মোঃ জামাল মোল্লা ও তার ভাই হাসান মোল্লার বাড়ীর গেটের তালা ভেঙ্গে বাড়িতে ঢুকে তাদের ঘরে থাকা নগদ ২৭ লক্ষাধিক টাকা ও ১৭ ভরি স্বর্ণের গহনা লুটে নেয়।

 এছাড়া ডাকাত দল একই সময় জামালের পাশের বাড়ির মোঃ তারা শেখের ছেলে মিলনের বাড়ি থেকে নগদ ৮৫ হাজার টাকা ও ৩ ভরি পরিমাণ স্বর্ণের গহনাও লুটে নেয়। ডাকাত দল প্রত্যেকে মারপিট করে গুরুতর জখম করে। আহত অবস্থায় তাদের বেঁধে রেখে ওই লুটপাট চালায়।

 ঘটনার শিকার দৌলতদিয়া ইউপি সদস্য জামাল মোল্লা ও তার স্ত্রী নাসিমা বেগম বলেন, অস্ত্রধারী ডাকাত দল রাত ১২টা ৪৫ মিনিটে আমার বাড়ীত এসে আমাকে ডেকে গেট খুলতে বলে। ভয়ে আমি গেট না খুললে, তারা গেট ভেঙ্গে ভিতরে ঢুকেই আমাকে মারধর করে বেঁধে ফেলে। এরপর ঘরের ড্রয়ার ও আলমারির তালা ভেঙ্গে মসজিদের জন্য রাখা দুই লক্ষ টাকা ও আমার বাড়ী মেরামতের জন্য রাখা ৬ লাখ ৫০ হাজার টাকা এবং সারে ৮ ভরি ওজনের স্বর্ণের গহনা নিয়ে যায়। এ ছাড়া জামালের ভাই গরু ব্যবসায়ী হাসানের ঘরে থাকা নগদ সাড়ে ১৯ লক্ষ টাকা ও ৭ ভরি স্বর্ণের গহনা নিয়ে গেছে বলে তারা জানান। হাসান ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

 ভুক্তভোগী মিলন মোল্লা জানান, আমি হামিদ মৃধার হাটে অবস্থিত আমার কাপড়ের দোকান বন্ধ করে বাড়ি আসার পথে ডাকাত দল আমাকে আটক করে। অস্ত্র ঠেকিয়ে আমার কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর তারা আমাকে জোর করে বাড়িতে নিয়ে আসে। বাড়িতে এনে আমাকে ও পরিবারের লোকজনকে বেধরক মারপিট করলে আমার বাড়িতে থাকা নগদ ৭০ হাজার টাকা ও ৩ ভরি ওজনের স্বর্ণালকার বাধ্য হয়ে দিয়ে দেই।

 ডাকাতির বিষয়ে দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান মন্ডল, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সি ঘটনাস্থল পরিদর্শন শেষে তারা বলেন, এমন দুর্ধর্ষ ডাকাতির ঘটনা বিগত ৩০ বছরেও এ অঞ্চলে ঘটে নাই। এ ঘটনায় দ্রুত আইনি পদক্ষেপে নিয়ে ডাকাত দলকে আইনের আওতায় আনার পুলিশ বাহিনীর প্রতি জোর দাবি জানান।

 গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ইনচার্জ(ওসি) প্রাণবন্ধু বিশ্বাস বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে।

 
 
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
আন্তর্জাতিক মিডওয়াইফ দিবসে রাজবাড়ীতে র‌্যালী ও আলোচনা
সর্বশেষ সংবাদ