ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দৌলতদিয়ায় মাটিবাহী ট্রাক চাপায় শিশু নিহত হওয়ায় ট্রাকে আগুন দিল জনতা
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৩-১৭ ১৬:১৬:০৬
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭নম্বর ফেরী ঘাটের পাশে গতকাল ১৭ই মার্চ বিকেলে মাটিবাহী ট্রাক চাপায় শিশু নিহতের ঘটনার পর বিক্ষুদ্ধ এলাকাবাসী মাটিবাহী ট্রাকটিতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয় -মাতৃকণ্ঠ।
রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭নম্বর ফেরী ঘাটের পাশে গতকাল ১৭ই মার্চ বিকেল ৪টার মাটিবাহী ট্রাক চাপায় আফিয়া আক্তার(৭) নামের এক শিশু নিহত হয়েছে। 
 
নিহত আফিয়া বাহির চর দৌলতদিয়া ছাত্তার মেম্বার পাড়ার আজিজুল বেপারীর মেয়ে। সে স্থানীয় চাঁনখান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণিতে পড়াশুনা করে।
 
ঘটনার পর বিক্ষুদ্ধ এলাকাবাসী মাটিবাহী ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। 
 
স্থানীয়রা জানান, দৌলতদিয়া ৭ নম্বর ফেরী ঘাটের পাশে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি প্রভাবশালী মহল অবৈধভাবে মাটি ও বালু খনন করে বিক্রি করে আসছে। এলাকাবাসীর বাঁধা উপেক্ষা করে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে ম্যানেজ করে মাটি ও বালু বিক্রি করছে। 
 
গতকাল ১৭ই মার্চ বিকেল ৪টার দিকে ট্রাকটি মাটি আনতে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরী ঘাটের বাহির চর ছাত্তার মেম্বার পাড়া যাচ্ছিল। যাওয়ার পথে স্থানীয় বাসিন্দা শিশু আফিয়া দৌড়ে রাস্তা পার হচ্ছিল। এ সময় দ্রুত গতির ট্রাকটির নিচে পড়লে ঘটনাস্থলেই সে মারা যায়। এ সময় বিক্ষুব্ধ স্থানীয় লোকজন ট্রাকটিতে ভাংচুর চালায় এবং তাতে আগুন ধরিয়ে দেয়।
 
গোয়ালন্দ ফায়ার সার্ভিস এন্ড স্টেশন ইনচার্জ মোঃ মিলন হোসেন জানান, জ্বালিয়ে দেওয়া ট্রাক নিভানো হয়েছে। নিহত শিশুর লাশ তার পরিবারের কাছে রয়েছে। 
 
এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, মাটি-বালু কাটা নিষেধ। নিষেধাজ্ঞা অমান্য করে কয়েকদিন ধরে রাতের অন্ধকারে বালু-মাটি কাটা হচ্ছিল। কিন্তু দিনের বেলায়ও কাটা হচ্ছিল কি না জানা নেই।
 
তিনি আরো বলেন, দুর্ঘটনার খবর পেয়েছি। আইন অনুযায়ী মাটি ব্যবসায়ীসহ দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ