ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-০৬ ১৪:৩৪:১১

‘ক্রীড়াঙ্গনের উন্নয়ন শেখ হাসিনার দর্শন’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৬ই এপ্রিল সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
 আলোচনা সভার সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা প্রশাসক(রুটিন দায়িত্ব) ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সূবর্ণা রাণী সাহা।
 জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফির সঞ্চালনায় আলোচনা সভায় জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক হাসিনা ইসলাম, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এবিএম মঞ্জুরুল আলম দুলালসহ প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা বলেন, আজ আমরা জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালন করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একজন রাজনীতিবিদ ছিলেন না, তিনি একজন ভালো ক্রীড়াবিদও ছিলেন। তিনি ভালো একজন ফুটবল খেলোয়াড় ছিলেন। তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনিও একজন ক্রীড়াবান্ধব মানুষ। বর্তমান সরকার ক্রীড়াবান্ধব সরকার। এই সরকারের আমলেই আমাদের ক্রীড়াকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।
 তিনি আরো বলেন, রাজবাড়ী জেলা ক্রীড়াতে ভালো। আমাদের আরও ভালো করতে হবে। বিশেষ করে জেলা ক্রীড়া সংস্থাসহ ক্রীড়া সংগঠন ও ব্যক্তিবর্গ আছেন সবাই মিলে কাজ করলে রাজবাড়ীর ক্রীড়াবিদরা জেলা, বিভাগ, দেশসেরা জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে এমন কি আন্তর্জাতিক পর্যায়ে দেশ তথা রাজবাড়ীর মুখ উজ্জ্বল করতে পারবে আমার বিশ্বাস।
 তিনি বলেন, যারা খুদে ক্রীড়াবিদ আছো তাদেরকে লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করতে হবে। খেলাধুলার মাধ্যমে দেহ মন সুস্থ থাকে। যে খেলাধুলা করে তার মধ্যে উগ্রতা আসেনা, সে মাদকাসক্ত হয় না, সে স্মার্ট ফোনে আসক্ত হয় না। খেলাধুলা ও সংস্কৃতি চর্চা মানুষকে শৃঙ্খলার মধ্যে রাখে সে একজন সুনাগরিক হয়। ক্রীড়াবিদ ব্যক্তিরা যেখানেই যায় তারা কিন্তু সব সময় ভালো করে।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ