ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
কালুখালীর কিং জুট মিলে বেতনের দাবীতে শ্রমিকদের অনশন॥মালিক উধাও
  • প্রতিনিধি
  • ২০২৪-০৪-০৮ ১৭:৪৭:০৭

চারদিকে সবাই যখন ঈদ আনন্দ উপভোগের জন্য কর্মস্থল ত্যাগ করছেন, ঠিক সেই মুহুর্তে গতকাল ৮ই এপ্রিল দুপুরে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কিং জুট মিলস্ লিমিটেডের এর ৩ শতাধিক শ্রমিক বেতন ও ঈদ বোনাসের দাবীতে অনশন কর্মসূচি পালন করেছে। 
 অনশনরত শ্রমিকরা বলছেন, জুট মিলস্ মালিক মকলেছুর রহমান তাদের তিন সপ্তাহের বেতন ও ঈদ বোনাস না দিয়ে চলে যাওয়ায় তারা এই কর্মসূচি গ্রহণ করেছেন। শ্রমিকরা বেতন ও বোনাস না পাওয়া পর্যন্ত অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। 
 জুট মিলস শ্রমিক উপজেলার হরিণবাড়ীয়া গ্রামের মালেকা, আদুরী ও মমেনা জানান, এডঃ মোঃ আব্দুর রাজ্জাক খানের কাছ থেকে গত ৪মাস আগে কিং জুট মিলস্’র দায়িত্ব বুঝে নেয় মোকলেছুর রহমান। তিনি দায়িত্ব পাবার পর থেকে শ্রমিকদের ৭দিন পর পর বেতন পরিশোধ করতো। তবে গত ২১ দিন ধরে তিনি শ্রমিকদের বেতন দেয়া হচ্ছে না। ঈদের সময় বোনাসসহ পারিশ্রমিক টাকা শ্রমিকদের বুঝে দেওয়ার কথা বলে তিনি কাজ করান। সে হিসেবে আজ সোমবার টাকা ও বোনাস দেওয়ার কথা। কিন্তু রাতেই পালিয়ে যায় মোকলেছুর রহমান।
 খবর পেয়ে কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসাইন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে যায়। তিনি শ্রমিকদের শান্ত থাকার পরামর্শ দেন। 
 এ ঘটনার সংবাদ পেয়ে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ ঘটনাস্থল পরিদর্শন করে শ্রমিকদের সাথে কথা বলেন। তিনি মিলস্ মালিক মোকলেছুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন।
 বিষয়টি জানার জন্য মিল মালিক মোকলেছুর রহমানের মুঠোফোনে কল দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ