ঢাকা মঙ্গলবার, মে ২৮, ২০২৪
যা জানা গেল শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল নিয়ে
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৪-১১ ২৩:৩৯:৫১

যা জানা গেল শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল নিয়ে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল চলতি মাসের শেষে প্রকাশ করা হতে পারে। সে অনুযায়ী কাজ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এ তথ্য নিশ্চিত করেছেন এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান। তিনি বলেন, ‘১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল চলতি মাসের শেষে প্রকাশের পরিকল্পনা রয়েছে। সে অনুযায়ী আমরা কাজ করছি। কোনো কারণে তা সম্ভব না হলে মে মাসের শুরুতে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।’ 

গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালে স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা এবং বিকেলে কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার জন্য প্রায় ১৮ লাখ ৬৫ হাজার চাকরিপ্রার্থী আবেদন করেছেন। প্রার্থীদের মোট তিন ধাপে-প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। এর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগে সুপারিশ করে এনটিআরসিএ। ২০১৫ সালের আগ পর্যন্ত এনটিআরসিএ শুধু সনদ প্রদান করত। সনদের ভিত্তিতে নিয়োগ দিত শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি।  

এর আগে, গত ১৭ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়। এতে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৯৮৫ জন। এতে প্রিলিমিনারি পরীক্ষায় ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। পরে উত্তীর্ণ ১ লাখ ৪ হাজার ৮২৫ জন প্রার্থী গত ৫ ও ৬ মে লিখিত পরীক্ষায় অংশ নেন।

যা জানা গেল শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল নিয়ে
সর্বোত্তম কাজের স্বীকৃতি ঃ বিশ্বের ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ব্র্যাকের ৩টি স্কুল
অনলাইন ক্লাস পরিচালনাতেও ভান্ডারিয়া মাদ্রাসা রাজবাড়ী জেলার সেরা
সর্বশেষ সংবাদ