ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির হোমিও চিকিৎসক রামমোহনের সুচিকিৎসায় সুস্থ হচ্ছেন অনেক জটিল রোগী
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-১০-০৯ ১৪:১৭:৩৬

 মানিকগঞ্জ সদরের শামসুল হক(৪৫)। থাকতেন সৌদি আরব। সেখানে কর্মরত অবস্থায় গলায় কিছু সমস্যা দেখা দেয়। কথা বলতে সমস্যা হতো, গলা দিয়ে শব্দ বের হতো কম। সেখানকার ডাক্তারদের দেখিয়ে তেমন সমস্যা ধরা না পড়ায় চলে আসেন দেশে। 
  ঢাকার পিজি হাসপাতালে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) ডাক্তার দেখিয়ে পরীক্ষা-নিরীক্ষা করানোর পর ধরা পড়ে গলায় ক্যান্সারের সংক্রমণ। পিজি থেকে বলা হয় চিকিৎসা হিসেবে অপারেশন করতে হবে, নয়তো দিতে হবে কেমো থেরাপী। এতে ২লক্ষাধিক টাকা ব্যয় হবে। কিন্তু শামসুল হক তা না করে পরিচিত একজনের মাধ্যমে খোঁজ পেয়ে ছুটে আসেন রাজবাড়ী হোমিওপ্যাথি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক এবং বালিয়াকান্দি বাজারের শাপলা হোমিও হলের সত্ত্বাধিকারী ডাঃ রামমোহন সরকারের কাছে। কয়েকমাস ডাঃ রামমোহন সরকারের দেওয়া হোমিওপ্যাথি ওষুধ খেয়ে তিনি এখন পুরোপুরি সুস্থ। 
  গতকাল ৯ই অক্টোবর বিকালে ডাঃ রামমোহন সরকারের চেম্বারে কথা হয় আরেক জটিল রোগীর সন্তান রিপন মিয়ার সাথে। তিনি জানান, তার মায়ের শরীরের ডান পাশ ৩-৪ বছর যাবৎ প্রায় অবশ হয়ে ছিল। হাটা-চলা করতে পারতেন না। ডাঃ রামমোহন সরকারের দেওয়া হোমিওপ্যাথি ওষুধ খেয়ে তার মা এখন আগের থেকে অনেক ভালো আছেন। এখন ভালোই চলাফেরা করতে পারেন। এ রকম অনেক জটিল রোগী সুস্থ হয়েছেন ডাঃ রামমোহন সরকারের দেওয়া ওষুধ খেয়ে। 
  এ ব্যাপারে ডাঃ রামমোহন সরকার বলেন, কথায় আছে-যার নাই কোন গতি, সে খায় হোমিওপ্যাথি। সব চিকিৎসা পদ্ধতিতেই কিছু সীমাবদ্ধতা আছে। হোমিওপ্যাথি চিকিৎসাও এর ব্যতিক্রম নয়। তবে কিছু কিছু রোগের আরোগ্য সন্দেহাতীতভাবে সফলতার দাবী রাখে। এমনকি ক্যান্সারের মতো দূরারোগ্য রোগও যদি প্রথম দিকে একজন রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসকের নিকট করানো যায় তাহলে খুবই অল্প খরচে আরোগ্য করা সম্ভব। এছাড়াও চর্ম রোগ, বাত, পাইলস, পলিপাস, টিউমারসহ শিশুদের পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত হোমিওপ্যাথি ওষুধ দিয়ে চিকিৎসা করে সুস্থ করা সম্ভব।
  উল্লেখ্য, বালিয়াকান্দি সদর ইউনিয়নের ভীমনগর গ্রামের বাসিন্দা ডাঃ রামমোহন সরকার ১৯৯৯ সালে ঢাকার একটি হোমিওপ্যাথি কলেজ থেকে গ্রাজুয়েশন করেন এবং ২০০০ সাল থেকে চিকিৎসা পেশায় নিয়োজিত হন। ২০০৩ সালে তিনি রাজবাড়ী হোমিওপ্যাথি মেডিকেল কলেজে প্রভাষক পদে যোগ দেন এবং ২০১৪ সালে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান। তিনি নিজ চেম্বারে সচ্ছল রোগীদের কাছ থেকে ২শত টাকা করে ফি নিলেও দুস্থ-অসহায় মানুষের কাছ থেকে কোন ফি নেন না, উপরন্তু তাদেরকে বিনামূল্যে ওষুধও দেন।  

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ