ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
বালিয়াকান্দিতে বাড়ীর পাশে গাছ থেকে শ্রমিক লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার
  • তনু সিকদার সবুজ
  • ২০২৪-০৪-২২ ১৯:২১:৩৪

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের চৌধুরী পাড়া গ্রামে গতকাল ২২ শে এপ্রিল সকালে নিজ বাড়ীর পাশে একটি গাব গাছ থেকে গলায় ফাঁস নেওয়া অবস্থায় নরেশ চন্দ্র বিশ্বাস (৫৪) নামে এক শ্রমিক লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পরিবারের সদস্যরা।
নরেশ বিশ্বাস বালিয়াকান্দি উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বালিয়াকান্দি কলেজ এলাকায় নিজ দোকানে মোটরসাইকেল মেকানিকের কাজ করতেন।
নরেশ চন্দ্র বিশ্বাসের ছেলে নিরুপম বিশ্বাস বলেন, প্রতিদিনের মতো আজ ভোর ৫ টার দিকে আমার বাবা হাঁটতে বের হন। সকাল পৌনে ৬ টার দিকে আমার মা ডলি রানী বিশ্বাস বাড়ী থেকে পাকা রাস্তার দিকে যাওয়ার পথে প্রতিবেশী নিহার রঞ্জনের জমির ওপর একটি গাব গাছের ডালের সঙ্গে পুরাতন শাড়ির কিছু অংশ দিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঝুলন্ত অবস্থায় আমার বাবাকে দেখতে পান। মায়ের চিৎকার শুনে আমিসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে বাবার লাশ উদ্ধার করি। 
 তিনি বলেন, আমার বাবা দীর্ঘদিন ধরে আমাদের বাড়ী যাতায়াতের জন্য একটি রাস্তা নির্মাণ করার চেষ্টা করছিলেন। তবে প্রতিবেশীরা রাস্তার জন্য জমি দিতে রাজী হচ্ছিলনা। বাবা এ বিষয় নিয়ে মানসিকভাবে খুব বিপর্যস্ত ছিলেন। আমাদের ধারণা, রাস্তা করতে না পারার কষ্টে বাবা গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। 
বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, বাড়ীর পাশের একটি দাগে নরেশ চন্দ্র বিশ্বাসসহ তার ৪-৫ জন প্রতিবেশীর জমি রয়েছে। তবে জমিটি বণ্টননামা করা নেই। ওই জমির ওপর দিয়ে নরেশ চন্দ্র বিশ্বাসের বাড়ী যাতায়াতের পায়ে হাটার রাস্তা ছিল। তিনি পায়ে হাটার রাস্তায় মাটি ফেলে চলাচলের উপযোগী করার জন্য একটি ভালো রাস্তা নির্মাণের চেষ্টা করছিলেন। গত ২১ শে এপ্রিল তিনি ভেকু দিয়ে মাটি কাটতে গেলে অন্য জমির মালিকরা বাঁধা দেন এবং কটু কথা বলেন। এ বিষয়টি নিয়ে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। নিজের স্ত্রীর কাছেও তিনি রাস্তা না করতে পারার হতাশার কথা ব্যক্ত করেছেন বলে আমরা জানতে পেরেছি। ধারণা করা হচ্ছে এ হতাশা থেকে আজ ভোরে বাড়ীর পাশে গাব গাছের সঙ্গে ঝুলে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন।  
ওসি আরও বলেন, নরেশ চন্দ্র বিশ্বাসের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নরেশ চন্দ্র বিশ্বাসের ছেলে নিরুপম বিশ্বাস বালিয়াকান্দি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ