ঢাকা মঙ্গলবার, মে ১৪, ২০২৪
অস্ত্র দিয়ে যুবককে ফাঁসাতে গিয়ে ডিবি’র সোর্সসহ ৪জন গ্রেফতার
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৪-২৮ ১৫:৩৩:০২

রাজবাড়ীতে অস্ত্র দিয়ে যুবককে ফাঁসাতে গিয়ে গতকাল ২৮শে এপ্রিল ভোরে জেলা গোয়েন্দা শাখার(ডিবি’র) হাতে সোর্সসহ ৪জন দেশী তৈরী একটি ওয়ান শুটার গানসহ গ্রেফতার হয়েছে। 
 গ্রেফকারকৃত ব্যক্তিরা হলো রাজবাড়ী সদর উপজেলার বড় চর বেনীনগর গ্রামের মিরাজ শেখ(২৭), দয়ালনগর গ্রামের মোঃ শাকিল শেখ(২৮), রেল কলোনী ভবানীপুরের রানা মোল্লা(২৯) ও বড় চরবেনীনগর গ্রামের মোঃ রনি বিশ্বাস(১৮)।
 ডিবি সূত্রে জানা গেছে, রাজবাড়ী সদর থানার রামকৃষ্ণপুর এর সাব্বিরের বাড়ির পাশে গোয়াল ঘরের পিছনে বাতাবি লেবু গাছের নিচে ঝরা বাঁশ পাতা দিয়ে একটি ওয়ান শুটার গান লুকিয়ে রেখে সাব্বিরকেই অস্ত্র মামলায় ফাঁসানোর জন্য বড়চর বেনীনগরের মিরাজ নামের সোর্স তথ্য দেয় ডিবিকে। পরে গত ২৭শে এপ্রিল রাতে রাজবাড়ী ডিবির একটি দল অভিযানে নামে। সোর্স এর দেওয়া তথ্যটি  যাচাই করতে গিয়ে সন্দেহ হলে উল্টো সোর্সকে আটক করে রাজবাড়ী ডিবি। পরে উক্ত সোর্স এর দেখানো মতে গত ২৮শে এপ্রিল ভোর রাতে রাজবাড়ী সদর থানার রামকৃষ্ণপুর এলাকায় সাব্বিরের বাড়িতে ঢুকতে মোক্তারের গোয়াল ঘরের পিছনে বাতাবি লেবু গাছের নিচে থেকে ঝরা বাঁশ পাতা দিয়ে লুকানো অবস্থায় উদ্ধার করে একটি ওয়ান শুটার গান। এ সময় সোর্স মিরাজকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে আসল রহস্য।
 গ্রেফতারকৃত আসামী মিরাজকে জিজ্ঞাসাবাদে সে জানায় যে, অস্ত্রটি তাকে রাজবাড়ী জেলার দয়ালনগর এলাকার আজম মন্ডল গ্রুপের ক্যাডার মোঃ শাকিল শেখ ১৫/২০ দিন আগে রোজার মধ্যে দিয়েছে এবং বলেছে যে যদি টুকু মিজির গ্রুপের সাব্বিরকে এই অস্ত্রটি সহ পুলিশের নিকট ধরায়ে দিতে পারে তাহলে মোঃ শাকিল শেখ মিরাজকে ভাল একটা খরচ দিবে। তখন মোঃ শাকিল শেখের কাছ থেকে অস্ত্রটি নিয়ে আসামী মিরাজ শেখ রানা মোল্লার নিকট রেখে আসে। গত ২৭শে এপ্রিল রাত ৯টার দিকে আসামী মিরাজ শেখ উক্ত রানা মোল্লাকে অস্ত্রটি নিয়ে তার কাছে আসতে বললে রানা মোল্লা অস্ত্রটি নিয়ে রাত সাড়ে ৯টার দিকে চরবেনীনগর মিরাজ শেখের কাছে আসে। মিরাজ শেখ অস্ত্রটি নিয়ে রনি বিশ্বাস এর হাতে দেয় এবং বলে দেয় যে, অস্ত্রটি যেন সাব্বিরের বাড়ীতে রেখে আসে। রনি বিশ্বাস তার সঙ্গী রানা মোল্লাকে সাথে নিয়ে পলাতক আল-আমিনের মোটর সাইকেলে করে রাত ১০টার দিকে সাব্বিরের বাড়ীর সামনে যায় এবং মিরাজ শেখের কথা মতো রনি বিশ্বাস অস্ত্রটি সাব্বিরের বাড়ীতে ঢুকতে বাম পাশে মোঃ আক্তার হোসেনের গোয়াল ঘরের দক্ষিণ পার্শ্বে বাতাবি লেবু গাছের গোড়ায় বাঁশের পাতা দিয়ে ঢেকে রেখে আসে।
 রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মনিরুজ্জামান খান জানান, পূর্ব শক্রতার জেরে সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মোঃ আক্তার হোসেনের গোয়াল ঘরের পাশে একটি লেবু গাছের নিচে পাতা দিয়ে অস্ত্রটি ঢেকে রেখে পুলিশে খবর দেয় অভিযুক্তরা। পরে ডিবি’র টিম তাদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, পূর্ব শক্রতার জেরে প্রতিপক্ষের একজনকে ফাঁসাতে তারা এ কাজ করেছে।
 এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখার সাব-ইন্সপেক্টর(নিরস্ত্র) মোঃ হাসানুর রহমান বাদী হয়ে ৫জনকে আসামী করে সদর থানায় মামলা করেছে।

বালিয়াকান্দির অস্ত্র মামলায়  সন্ত্রাসীর ১৭বছর কারাদন্ড
রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কল্যাণপুরে নিয়ন্ত্রণ হারিয়ে  বাস উল্টে খাদে॥আহত-২০
প্রযুক্তিকে সাথে নিয়েই ২০৪১ সালের মধ্যে  স্মার্ট বাংলাদেশের দিকে আমরা এগিয়ে যাবো----পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ