ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৪-৩০ ১৮:৩৯:৩৫

একই রেক দিয়ে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন দুই জোড়া কমিউটার ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।
 গতকাল ৩০শে এপ্রিল বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট মোঃ আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক প্রস্তাবনা থেকে এ তথ্য জানা যায়।
 প্রস্তাবনায় বলা হয়, ভাঙ্গা-ঢাকা-ভাঙ্গা রুটে এক জোড়া এবং অপারেশনাল সুবিধার্থে একই রেক দিয়ে রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ী এক জোড়া কমিউটার ট্রেন পরিচালনা করার জন্য মহাপরিচালকের বিবেচনার জন্য একটি প্রস্তাব পেশ করা হলো।
 প্রস্তাবনা অনুসারে, চন্দনা কমিউটার (১২১) ট্রেন রাজবাড়ী স্টেশন থেকে ভোর ৪টা ১৫মিনিটে ছেড়ে ভাঙ্গা রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ভোর সাড়ে ৫টায়। ওই ট্রেনটি ভাঙ্গা কমিউটার(১২৩) নাম ধারণ করে ভাঙ্গা স্টেশন থেকে ভোর সাড়ে ৬টায় ছেড়ে ঢাকা স্টেশনে পৌঁছাবে সকাল ৭টা ৫৫ মিনিটে।
 আবার ভাঙ্গা কমিউটার (১২২) ট্রেনটি ঢাকা স্টেশন থেকে সন্ধ্যা ৬টায় ছেড়ে ভাঙ্গা স্টেশনে পৌঁছাবে রাত ৮টায়। সেখানে ট্রেনটি চন্দনা কমিউটার(১২৪) নাম ধারণ করে ভাঙ্গা স্টেশন ছাড়বে রাত ৮টা ১০ মিনিটে। অবশেষে ট্রেন রাত সাড়ে ৯টায় রাজবাড়ী স্টেশনে পৌঁছাবে।
 ট্রেনটিতে মোট কোচ থাকবে ৬টি। এসব কোচের মোট আসন সংখ্যা হবে ৪৯২টি। এর মধ্যে ট্রেনে প্রথম শ্রেণীর আসন থাকবে ২৪টি, শোভন চেয়ার শ্রেণীর আসন থাকবে ৪৪টি এবং শোভন শ্রেণীর আসন থাকবে ৪২৪টি। রাজবাড়ী স্টেশনে ট্রেনের 'চ' প্রান্তে ইঞ্জিন যুক্ত হবে।
 ট্রেনটি উভয় পথে ভাঙ্গা জংশন, শিবচর, পদ্মা ও মাওয়া স্টেশনে যাত্রা বিরতি করবে। ট্রেনটির সপ্তাহিক ছুটির দিন থাকবে শুক্রবার। ট্রেনের রেকের বেইজ, ওয়াটারিং ও ক্লিনিং করা হবে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে।

রাজবাড়ী সদর উপজেলায় চেয়ারম্যান নওয়াব  আলী॥ভাইস চেয়ারম্যান রাজু ও লুৎফন নাহার
রাজবাড়ীতে নির্বাচনের কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
রাজবাড়ীতে বিএনপির নেতা আফছার সরদারের ইন্তেকাল
সর্বশেষ সংবাদ