ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
কালুখালী উপজেলায় ভূমিসেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৬-০৮ ১৮:১০:৩৮

 ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কালুখালী উপজেলা ভূমি অফিসের আয়োজনে গতকাল ৮ই জুন উপজেলা পরিষদ চত্ত্বরে ভূমিসেবা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 জানা গেছে, গতকাল ৮ই জুন থেকে আগামী ১৪ই জুন পর্যন্ত নাগরিকদের কাছে বিভিন্ন ভূমিসেবা সহজে পৌঁছে দিতে ভূমি মন্ত্রণালয় এ উদ্যোগ কার্যক্রম গ্রহণ করেছেন।
 দিবসটি উপলক্ষ্যে সকালে কালুখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
 র‌্যালী শেষে পরে কালুখালী উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া আফরোজ’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 এ সময় উপজেলা ভূমি কর্মকর্তা মেহেরুন্নাহার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান, জনস্বাস্থ্য কর্মকর্তা রিপন চন্দ্র শীল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আকামত আলী, উপজেলা ভূমি অফিসের কাম ক্যাশিয়ার সোবাহান সহ উপজেলার ৭টি  ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তা, বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ প্রমুখ উপস্থিত ছিলেন।
 ভূমিসেবা সপ্তাহে উপলক্ষ্যে কালুখালী উপজেলা চত্বরে ১টি স্টলের মাধ্যমে (৮ জুন থেকে ১৪ই জুন) পর্যন্ত আগত সেবা প্রার্থীদের সেবা প্রদান করা হবে ।
 আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ বলেন, কালুখালী উপজেলার ইউনিয়ন ভূমি অফিসগুলোতে সেবা পেতে এসে সাধারণ মানুষ যেন বিড়ম্বনার শিকার না হন। আমাদের সকলের লক্ষ্য হচ্ছে জনগণের মাঝে স্বচ্ছ সেবা নিশ্চিত করা। ডিজিটাল সেবার মাধ্যমে একদিকে যেমন ভূমি সংক্রান্ত জটিলতার অবসান হবে, অন্যদিকে ভূমি অফিস গুলোতে দালালদের দৌরাত্ব  হ্রাস পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ