ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে শাটল ট্রেন লাইনচ্যুত: আড়াই ঘন্টা পর চলাচল স্বাভাবিক
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৭-১৫ ১৫:৪৬:০৪

 গোয়ালন্দ থেকে পোড়াদহগামী শাটল ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার আড়াই ঘন্টা চেষ্টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

 গতকাল ১৫ই জুলাই সকাল সোয়া ১০টার দিকে উদ্ধারকারী দল লাইনচ্যুত বগিটি উদ্ধার করে। এর আগে সকাল পৌনে ৮টার দিকে গোয়ালন্দ উপজেলার ফিড মিলের পিছনের ফকিরপাড়া এলাকায় লাইনচ্যুত হয় ট্রেনের বগিটি।

 স্থানীয়রা জানায়, গোয়ালন্দ ফিড মিল এলাকায় সকালে শাটল ট্রেনটি বিকট শব্দে লাইনচ্যুত হয়। আশপাশের লোকজন দ্রুত এসে দেখতে পান রেল লাইন থেকে ট্রেনটির একটি চাকা নিচে পড়ে গেছে। এতে কোন যাত্রী বা আশপাশে থাকা বাড়িঘর ও মানুষের ক্ষয়ক্ষতি হয়নি। তবে তারা আতঙ্কিত হয়েছেন।

 তারা বলেন, মাঝে মধ্যেই এ এলাকায় ট্রেনের এমন ঘটনা ঘটে। আমরা এ রুটের ট্রেনের লাইনটি নিরাপদ নতুন লাইন চাই।’

 রাজবাড়ী রেলওয়ের স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জানান, শাটল ট্রেনের ইঞ্জিনের পিছনের বগির একটি চাকা লাইন থেকে নিচে পড়ে যায়। চাকাটি সকাল পৌনে ১০টার দিকে উদ্ধার করা হয়। পরে ট্রেনটি ভালোমতো রাজবাড়ীতে এসে পৌছায়।

 জানা গেছে, দৌলতদিয়া ঘাট থেকে রাজবাড়ী হয়ে কুষ্টিয়ার পোড়াদহ পর্যন্ত এই ট্রেনটিই বর্তমানে যাত্রী সেবা দিয়ে আসছে। গোয়ালন্দ বাজার থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত ৫কিলোমিটার ঝুঁকিপূর্ণ রেললাইনে চলাচল করছে ট্রেন। উঁচুনিচু ও আঁকাবাঁকা রেললাইনে নেই পাথর। খুলে গেছে সংযোগ পয়েন্টের নাট-বল্টু। বহু বছরের পুরানো কাঠের স্লিপারগুলো পচে যাওয়ায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ট্রেনের গতি কমিয়ে চলাচলের নির্দেশনা দিয়েই দায় সারছে রেল কর্তৃপক্ষ।

 উল্লেখ্য, ২০২৩ সালের ১৮ই আগস্ট দুপুরে খুলনাগামী মেইল এক্সপ্রেস ট্রেনের দুটি বগি দৌলতদিয়া ঘাট এলাকায় লাইনচ্যুত হয়ে যায়। ১১ ঘন্টা পর বগি দুটি উদ্ধার করে এ রুট সচল করা হয় এবং গত ১৪ই অক্টোবর নকশিকাঁথা এক্সপ্রেস ট্রেনটির পেছনের মালবাহী একটি বগি লাইনচ্যুত হয়।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ