ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
রাজবাড়ীর ভবদিয়ার লাভলু হত্যা মামলার তদন্তে ধীরগতি পিবিআইকে তদন্তভার দিতে দরখাস্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১৭ ২০:২৯:২৯

রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া গ্রামের লাভলু হত্যা মামলার দায়িত্ব থানা পুলিশের পরিবর্তে পিবিআই বা অন্য কোন সংস্থার কাছে দেয়ার দাবী জানিয়েছেন মামলার বাদী ও নিহতের স্ত্রী জাহেদা বেগম(৪০)। 
  এ ব্যাপারে রাজবাড়ী থানা পুলিশের বিরুদ্ধে তদন্তে গাফিলতি এবং পলাতক আসামীদের গ্রেফতার না করে উল্টো তাদের পক্ষে কাজ করাসহ বিভিন্ন অভিযোগে গত ৭ই মে তিনি পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) বরাবর একটি লিখিত আবেদন করেছেন। 
  এতে উল্লেখ করা হয়েছে, গত ১৮ই মার্চ বিকালে করোনা ভাইরাসকে কেন্দ্র করে নিহত লাভলু মোল্লার বড় ভাই মান্নান মোল্লার সাথে ভবদিয়া গ্রামের খালেক ফকিরের কথা কাটাকাটি হয়। এর জেরে পরদিন গত ১৯শে মার্চ সকালে উভয় পক্ষের মধ্যে ছোটখাটো মারামারির ঘটনা ঘটে। উক্ত মারামারিতে মান্নান মোল্লাসহ তাদের কয়েকজন আত্মীয়-স্বজন আহত হন। মারামারির পর স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে আপোষ-মিমাংসার কথাবার্তা হয়। মান্নান মোল্লাসহ তাদের পক্ষের লোকজন আপোষ-মিমাংসা মেনে নেন। কিন্তু খালেক ফকিরের পক্ষ মুখে আপোষ মেনে নিলেও অন্তর থেকে মেনে না নিয়ে গোপনে জোটবদ্ধ হয়। ২১শে মার্চ সকালে মান্নান মোল্লার ছোট ভাই লাভলু মোল্লা ক্ষেতের গম কাটার জন্য মাঠে যাওয়ার সময় খালেক ফকিরের পক্ষের লোকজন তার উপর অতর্কিত হামলা করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এ সময় তাকে রক্ষা করতে গেলে লাভলু মোল্লার দুই ভাইকেও মারপিট করা হয়। আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক লাভলু মোল্লাকে মৃত ঘোষণা করে এবং তার দুই ভাইকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। সেখান থেকে তাদেরকে ঢাকার নিউরো-সায়েন্স হাসপাতালে রেফার করা হয়। সেখানে কিছুদিন চিকিৎসার পর করোনা ভাইরাস পরিস্থিতির কারণে তাদেরকে বাড়ীতে চিকিৎসা নেয়ার জন্য ছাড়পত্র দেয়া হয়। বর্তমানে তারা বাড়ীতে থেকেই চিকিৎসা গ্রহণ করছে। 
  এ ঘটনায় নিহত লাভলু মোল্লার স্ত্রী জাহেদা বেগম বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামী করে থানায় ১টি হত্যা মামলা দায়ের করেন (রাজবাড়ী থানার মামলা নং-২৮, তারিখ-৩১/০৩/২০২০ ইং, ধারা-১৪৩/৩০৭/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০২/৩৪ দঃ বিঃ)। স্থানীয়দের সহযোগিতায় ঘটনার দিনই পুলিশ মামলার এজাহারনামীয় ১০জন আসামীকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে। রাজবাড়ী থানার এস.আই সনাতন কুমার মন্ডল মামলাটি তদন্ত করছেন। কিন্তু কিছুদিন পর থেকেই থানা কর্তৃপক্ষ বাদী পক্ষের সাথে দুর্ব্যবহার করা শুরু করে এবং পলাতক আসামীদের গ্রেফতার করা থেকে বিরত থাকে। এতে আসামী পক্ষের লোকজন মামলা তুলে নেয়ার জন্য নানাভাবে বাদী পক্ষকে বিভিন্ন ধরণের হুমকী দেয়া শুরু করে। বাদী পক্ষের থেকে বার বার থানা পুলিশের সাথে যোগাযোগ করে পলাতক আসামীদের অবস্থান জানিয়ে গ্রেফতারের অনুরোধ জানানো এবং হুমকীর বিষয়টি অবহিত করা হলেও থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করা থেকে বিরত রয়েছে। 
  এ প্রেক্ষিতে মামলার বাদী নিহত লাভলু মোল্লার স্ত্রী জাহেদা বেগম মামলার তদন্তের দায়িত্ব থানা পুলিশের পরিবর্তে দ্রুত পিবিআই বা সিআইডি, ডিবি, র‌্যাবের মতো অন্য কোন সংস্থার কাছে হস্তান্তরের দাবী জানিয়েছেন। 
  জাহেদা বেগম বলেন, হত্যাকান্ডের ঘটনার পরপরই এলাকার লোকজন আসামীদের মধ্যে ১০ জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করলে পুলিশ তাদেরকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। আমরা বিভিন্ন সময় মামলার আইওকে ফোন করে পলাতক আসামীদের অবস্থান জানিয়ে গ্রেফতারের অনুরোধ করা হলেও তারা তা করেনি। উল্টো আসামীদের পক্ষ নিয়ে তাদের সাথেই দুর্ব্যবহার করছে। এ অবস্থায় তিনি মামলার নিরপেক্ষ তদন্তের স্বার্থে অন্য সংস্থা দ্বারা তদন্তের দাবী করেন।
  জাহেদা বেগম আরও বলেন, তিনি লেখাপড়া কম জানা ও মামলা-মোকদ্দমা সম্পর্কে অজ্ঞ হওয়ার কারণে আপন চাচাতো ভাসুর আনিস মোল্লাকে মামলার দেখভালের দায়িত্ব দিয়েছেন। কিন্তু তিনি মামলা সম্পর্কে খোঁজ-খবর নিতে গেলেই থানায় তার সাথে চরম দুর্ব্যবহার ও মিথ্যা মামলা দিয়ে জেলে ঢোকানোর ভয় দেখানো হচ্ছে। 
  এ ব্যাপারে তিনি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন। 

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ