ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ইলিশ রক্ষা অভিযানের ৬ষ্ঠ দিনে রাজবাড়ীতে ৩২জন জেলের কারাদন্ড॥২ জেলের জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-১৯ ১৪:২১:২৫
ইলিশ রক্ষা অভিযানের ৬ষ্ঠ দিনে গতকাল ১৯শে অক্টোবর রাজবাড়ী জেলার ৩টি উপজেলাতে ৩২জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও ২জন জেলেকে জরিমানা এবং জব্দকৃত ৯৩ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -মাতৃকণ্ঠ।

চলমান ইলিশ রক্ষা অভিযানের ৬ষ্ঠ দিনে গতকাল ১৯শে অক্টোবর রাজবাড়ী জেলার ৩টি উপজেলাতে (সদর, কালুখালী ও গোয়ালন্দ) পরিচালিত অভিযানে ৩২ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও ২জন জেলেকে জরিমানা, উদ্ধারকৃত ৩৭ কেজি ইলিশ মাছ প্রদান এবং জব্দকৃত ৯৩ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 

  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল সোমবার ভোর রাত ৪টা থেকে বেলা ১১টা পর্যন্ত পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করা হয়। 

  অভিযানকালে রাজবাড়ী সদর উপজেলা এলাকা থেকে আটক ১৬ জন জেলের মধ্যে ১১জনকে ২৪ দিন করে ও ৪জনকে ১৬ দিন করে কারাদন্ড প্রদান এবং ১জনকে ৫হাজার টাকা জরিমানা; কালুখালী উপজেলা এলাকা থেকে আটক ৬ জন জেলের মধ্যে ৫ জনকে ১৬ দিন করে কারাদন্ড প্রদান ও ১জনকে ১হাজার টাকা জরিমানা এবং গোয়ালন্দ উপজেলা এলাকা থেকে আটক ১২জন জেলের মধ্যে ৬জনকে ১মাস করে ও ৬জনকে ২১দিন করে কারাদন্ড প্রদান করা হয়। এর পাশাপাশি সদর উপজেলা এলাকা থেকে ১০ কেজি, গোয়ালন্দ উপজেলা এলাকা থেকে ১৫ কেজি ও কালুখালী উপজেলা এলাকা থেকে ৭ কেজিসহ মোট ৩৭ কেজি ইলিশ মাছ উদ্ধার করে বিভিন্ন এতিমখানার মধ্যে বিতরণ এবং সদর উপজেলা এলাকা থেকে ৪০ হাজার, গোয়ালন্দ উপজেলা এলাকা থেকে ৪৬ হাজার ও কালুখালী উপজেলা এলাকা থেকে ৭হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

  জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ ফরিদপুর ক্যাম্পের র‌্যাব ও সংশ্লিষ্ট থানা পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। 

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ