ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
শিল্পকলা একাডেমীর ডিজির অপসারণের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন-বিক্ষোভ
  • সুজন কুমার বিষ্ণু
  • ২০২৪-০৯-১৮ ১৫:২০:৫৭

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর নবনিযুক্ত মহাপরিচালক সৈয়দ জামিল আহম্মেদের ওয়াজ মাহফিলের বিরুদ্ধে চক্রান্তমূলক বক্তব্য এবং পর্দা নিয়ে আপত্তি তোলার কারণে তার অপসারণ ও শাস্তির দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 গতকাল ১৮ই সেপ্টেম্বর বেলা ১১টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে রাজবাড়ীর আপামর তাওহীদি ও ছাত্র সমাজের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল সহকারে জেলা শিল্পকলার সামনে গিয়ে সমাবেশ করে আয়োজকরা।

 এ সময় বক্তব্য মিরাজুল মাজিদ তূর্য, ছাত্র নেতা মোঃ আব্দুল আলিম, শুভ ইসলাম শান্ত, হাবিবুর রহমান রানা ও ফরিদ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

 মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদের ইসলাম ধর্মীয় নীতি বিরোধী ও ফরজ বিধান পর্দা নিয়ে বিরূপ মন্তব্য এবং ওয়াজ মাহফিল নিয়ে কটাক্ষ করেছেন। তার এই বক্তব্যতে অলিতে গলিতে এক সাম্প্রদায়িক উস্কানিমূলক কর্মকান্ডের সৃষ্টি হয়েছে। তিনি যে বক্তব্য দিয়েছেন এই বক্তব্যে পূর্বের স্বৈরাচার সরকারের কথার গন্ধ খুঁজে পাই। এ জন্য আমরা চাই এ ধরনের ব্যক্তিত্বকে এই ধরণের দায়িত্ব না দিতে। তার এত সাহস হয় কীভাবে ইসলাম ধর্মপ্রাণ মানুষের দেশে সেই ধর্মকে নিয়ে কটূক্তি করার। তাকে অনতিবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। আমরা বিশ্বাস করি এই চক্রান্ত বাংলাদেশের চক্রান্ত না। এই চক্রান্ত ভারত থেকে বন্যার পানিতে ভেসে আসা চক্রান্ত। সদ্য নিয়োগ পাওয়া শিল্পকলা একাডেমীর বিতর্কিত ডিজিকে বরখাস্ত করে নতুন মহাপরিচালক নিয়োগ দেয়ার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রতি আহবান জানানো হয় এবং তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয় মানববন্ধনে।

 পাংশায় এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে মতবিনিময় সভা অনুষ্ঠিত
শিল্পকলা একাডেমীর ডিজির অপসারণের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন-বিক্ষোভ
পাংশায় স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা
সর্বশেষ সংবাদ