ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-১০-১৭ ১৫:৩৪:০৩

 বিভিন্ন দাবী আদায়ের জন্য সাড়ে তিন ঘন্টা বিদ্যুৎ সেবা বন্ধ রেখে ব্ল্যাকআউট কর্মসূচী পালনের পর কেন্দ্রীয় নির্দেশনায় ও রাজবাড়ী জেলা প্রশাসকের মধ্যস্ততায় বিদ্যুৎ সংযোগ চালু করেছে পল্লী বিদ্যুৎ সমিতি। 

 গতকাল ১৭ই অক্টোবর বিকেল ৩টা থেকে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন জেলার সকল উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় বিদ্যুৎ সচল করে তারা।

 জানা গেছে, আগামী ২৪ ঘন্টার মধ্যে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে অপসারণ, সমিতির কর্মকর্তাদের চাকুরি অবসানের আদেশ ও তাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা এই ব্ল্যাকআউট কর্মসূচী পালন করে। 

 এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন ৫টি উপজেলার ২ লাখ ২৯ হাজার গ্রাহক।

  রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (কারিগরি) মুহাঃ শিফাজ উদ্দিন মল্লিক জানান, দেশের ৬১টি জেলায় ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি আছে। এসব সমিতিতে কর্মরত আছে প্রায় ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী। তারা দেশের সোয়া ৪ কোটি গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করে। বিভিন্ন দাবী আদায়ে প্রায় ১০ মাস ধরে তারা আন্দোলন করছিলেন। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন এমন ২০জন কর্মকর্তাকে গতকাল ১৭ই অক্টোবর চাকরিচ্যুত করা হয়েছে। তাদের মধ্যে ৫ জন মহাব্যবস্থাপক(জিএম) রয়েছেন। এর মধ্যে কয়েকজন কর্মকর্তাকে আটকও করা হয়েছে। চাকরিচ্যুতির এই আদেশ প্রত্যাহার ও আগের দাবী আদায়ে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা সারাদেশে ব্ল্যাকআউট কর্মসূচী গ্রহণ করে। তারইঅংশ হিসেবে রাজবাড়ীতে বিকেল ৩টা থেকে পল্লী বিদ্যুৎ এর বিদ্যুৎ সেবা বন্ধ রাখা হয়। কেন্দ্রীয় নির্দেশনায় ও রাজবাড়ীর জেলা প্রশাসকের সাথে বৈঠকের পর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে বিদ্যুৎ সেবা স্বাভাবিক হয়েছে।

 রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার(জিএম) প্রকৌশলী গোলাম আহম্মদ বলেন, জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক, সেনাবাহিনী ও প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাদের সাথে বৈঠকের পর সন্ধ্যা সাড়ে ৬টা বিদ্যুৎ সেবা স্বাভাবিক হয়েছে।

 রাজবাড়ীর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সিদ্বার্থ ভৌমিক বলেন, পল্লী বিদ্যুৎ এর আওতাধীন জেলার সকল বিদ্যুৎ সেবা সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সচল হয়েছে।

 এদিকে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন বিদ্যুৎ সরবরাহ বন্ধ সাড়ে ৩ঘন্টা বন্ধ থাকলেও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের(ওজোপাডিকো’র) আওতাভুক্ত এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক ছিলো।

 

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ