ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-১৭ ১৫:৩৫:০৮

 রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নবুওছিমুদ্দিন পাড়া এলাকায় স্ত্রী রোকসানা খাতুন পরকীয়ার জেরে বিষ খাইয়ে সৌদি প্রবাসী সবুজ শেখকে হত্যার অভিযোগে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে গতকাল ১৭ই অক্টোবর সকালে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে মকবুলের দোকান নামক স্থানে মানববন্ধন করেছে শোকাহত পরিবার ও এলাকার সর্বস্তরের জনগণ।
 মানববন্ধনে স্থানীয় সানোয়ার আহমেদ সানু, মিজানুর রহমান, আবুল হাসেম শেখ, হাজী মোঃ শাহজাহান, নাসির শেখ, আফজাল শেখ, খবির উদ্দিন মোল্লা ও শাহিন মৃধাসহ অন্যরা বক্তব্য দেন।
 মানববন্ধন শেষে সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী ঢাকা-খুলনা জাতীয় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ এলাকাবাসী। এ সময় মহাসড়কের উভয় পাশে অন্তত দুই কিলোমিটার করে ৪ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে কয়েকশত বিভিন্ন যানবাহন আটকা পড়লে যাত্রীরা ভোগান্তিতে পড়েন। 
 পরে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম ঘটনাস্থলে এসে থানায় মামলা গ্রহণ এবং দুই দিনের মধ্যে আসামীদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষুব্ধরা মহাসড়ক হতে অবরোধ তুলে নেন।
 বিক্ষোভকারীরা বলেন, সবুজ শেখের স্ত্রীর সাথে রাসেল নামে এক যুবকের পরকীয়া ছিল। এ পরকীয়ার জেরে গত ২৩শে সেপ্টেম্বর পরকীয়া প্রেমিক রাসেল শেখের যোগসাজশে রাসেল শেখকে ঘাস মারা বিষ খাওয়ায় তার স্ত্রী রোকসানা খাতুন। গুরুতর অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ১লা অক্টোবর মারা যায় সবুজ। এ ঘটনায় পরিবারের সদস্যরা গোয়ালন্দ ঘাট থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে আদালতে মামলা করতে বলেন।
 পরে গত ৭ই অক্টোবর সবুজের মা সুফিয়া বেগম বাদী হয়ে রাজবাড়ীর বিজ্ঞ গোয়ালন্দ আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসিকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ঘটনার সুষ্ঠু তদন্ত ও হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান এলাকাবাসী।
 মানববন্ধনে নিহত সবুজের মা অভিযোগ করে বলেন, তার ছেলের বৌ রোকসানার সাথে রাসেল নামে স্থানীয় এক যুবকের পরকীয়া প্রেমের সম্পর্ক রয়েছে। সবুজের বিদেশ থেকে পাঠানো সকল টাকা-পয়সা রোকসানা কৌশলে নিজের এ্যাকাউন্টে নিয়ে রাসেলের সাথে ফুর্তি করে। ওরা পরিকল্পিতভাবে আমার ছেলেকে ঘাস মারার ওষুধ খাইয়ে হত্যা করেছে। আমি আমার ছেলের হত্যার বিচার চাই। রোকসানা ও রাসেলের ফাঁসি চাই।
 নিহত সবুজের চাচাচো ভাই আফজাল হোসেন, চাচাতো বোন হাসিনা বেগম, চাচাতো ভাই হাসেম মিয়াসহ এলাকার কয়েকজন অভিযোগ করে বলেন, আমরা সবুজের মৃত্যুর ঘটনায় থানায় বেশ কয়েকবার অভিযোগ দিতে গিয়েছিলাম। কিন্তু থানায় অভিযোগ না নিয়ে আমাদের ফিরিয়ে দেয়। আমরা মনে করি, এ ঘটনা ধামাচাপা দিতে থানায় মোটা অংকের টাকা লেনদেন হয়েছে। 
 গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, সবুজের মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা ইতিপূর্বে দায়ের করা হয়েছে। যে কারণে আর কোন অভিযোগ নেয়া হয়নি। তবে স্বজনরা নতুন করে অভিযোগ দিতে চাচ্ছেন। অভিযোগটি আমলে নেয়া এবং ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসী আন্দোলন প্রত্যাহার করে নেয়। বর্তমানে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। এ ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা সংক্রান্ত অভিযোগ সত্য নয়।
 উল্লেখ্য, উজানচর ইউনিয়নের নবুওছিমুদ্দিন পাড়ার আক্কাস ফকিরের মেয়ে মোছাঃ রোকসানা আক্তার(২৫) সাথে ১২বছর আগে পারিবারিকভাবে সবুজ শেখের বিয়ে হয়। সবুজ সৌদি আরব থাকতেন, গত আগস্ট মাসের ২১ তারিখে সবুজ সৌদি আরব থেকে বাড়ীতে আসে। গত ২২শে সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে হঠাৎ সবুজ বমি করতে থাকলে বাড়ীর লোকজন ও তার স্ত্রী তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। গোয়ালন্দ হাসপাতালে দু’দিন চিকিৎসার পর গত ২৪শে সেপ্টেম্বর তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। ফরিদপুর সদর হাসপাতালে একদিন চিকিৎসার পর তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরিবারের লোকজন আরও জানান, সেখানে দুদিন চিকিৎসার পর চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা করে জানান তার শরীরে বিষক্রিয়া হয়েছে। এতে করে তার কিডনি ও পাকস্থলিসহ চিহব্বাতে পচন ধরেছে। দ্রুত তাকে উন্নত চিকিৎসার জন্য গত ২৮শে সেপ্টেম্বর তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন সেখানকার চিকিৎসক। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত ১লা অক্টোবর রাত ১১টার দিকে মারা যায় সবুজ। নিহত সুবজ দুটি কন্যা সন্তানের জনক ছিলেন।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ