ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-১৭ ১৫:৩৪:৩৫

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর ও শায়েখে চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, শুধু নেতা পরিবর্তন না করে নীতি ও আদর্শের পরিবর্তন করতে হবে। তা না হলে আমাদের বারবার রক্ত দিতে হবে। নেতা পরিবর্তনের মাধ্যমে কখনো শান্তি ও বৈষম্য নিরসন হতে পারে না।

 গতকাল ১৭ই অক্টোবর বিকেলে রাজবাড়ী শহরের ১নং রেলগেট সংলগ্ন বটতলায় ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার উদ্যোগে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

 তিনি বলেন, দেশে বর্তমানে যে অর্থনৈতিক ব্যবস্থা চলছে তাতে গরীব কোনোদিন ধনী হবে না। বরং ধনী আরো বড়লোক হবে। ইসলামী সরকার বাংলাদেশে ক্ষমতায় এলে দেশ হবে ইসলামের দেশ এবং অধিকার হবে সবার। থাকবেনা কোন বৈষম্য। নিজে পরিবর্তন হয়ে দেশ পরিবর্তন করতে হবে। হিন্দুরা তাদের অধিকার পাবে, খ্রিস্টান তাদের অধিকার পাবে, সকল ধর্মের মানুষ তাদের অধিকার পাবে। দেশ হবে শান্তির বাংলাদেশ।

 তিনি আরও বলেন, ইসলামী সরকার ক্ষমতায় এলে ধনী-গরীবের মাঝে কোন বৈষম্য থাকবে না। ধনীরা চিকিৎসার জন্য সিঙ্গাপুর, আমেরিকার যাবে আর গরীবেরা বিনা চিকিৎসাই মারা যাবে এই বৈষম্য থাকবে না। বাড়ীতে বাড়ীতে খোঁজ নিয়ে ইসলামী আন্দোলন  চিকিৎসা করাবে। কেউ অনাহারে থাকবে না। ভূমিহীন থাকবে না। গৃহহীন থাকবে না। আমাদের মাঝে অনেক ব্যবধান রয়েছে। কেউ থাকে দশ তলায় কেউ থাকে নিচ তলায়, কেউ খাবার খায়, কেউ খায় না, কেউ পরিধান করে- কেউ পরিধান করে না, কেউ শিক্ষিত হয়, কেউ শিক্ষিত হয় না, কারোর বাসস্থান আছে, কারোর বাসস্থান নেই, এই বৈষম্য থাকবে না। ইসলামী সরকার গরীবের অধিকার প্রতিষ্ঠিত করবে। গরীব রিকশা ওয়ালা, ভ্যান ওয়ালা, শ্রমিক, কুলি, তাঁতি, জেলে, ঋষি, কামার, কুমার, কৃষকের মেধাবী সন্তান আছে যারা অর্থের অভাবে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারছে না, ইসলামী সরকারের দায়িত্ব হবে এদের খুঁজে বের করে উচ্চ শিক্ষায় শিক্ষিত করা।

 মুফতি সৈয়দ মুহাঃ ফয়জুল করীম বলেন, আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের মাধ্যমে প্রত্যেক ভোটারের ভোটের মূল্যায়ন হয়। কোন ভোট বিফলে যায় না। নির্বাচনে যে দল মোট প্রদত্ত ভোটের যত শতাংশ পাবে, সেই অনুপাতে সংসদে প্রতিনিধি পাঠাতে পারবে। বিশ্বের অনেক দেশে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব বা পিআর পদ্ধতি অনুসরণ করছে। অনেক আগেই আমরা প্রস্তাব রেখেছিলাম। আমরা ধারাবাহিকভাবে এ দাবীতে আন্দোলন করে আসছি দীর্ঘদিন থেকে। বিগত ২০০৮ সালের নির্বাচন থেকে নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ পিআর পদ্ধতির নির্বাচনের দাবী নিয়ে মাঠে কাজ করছে। এটা করলে ছোট দলগুলো আর বৈষম্যের শিকার হবে না। পিআর সিস্টেমে নির্বাচনের ব্যবস্থা করলে মনোনয়ন বাণিজ্য ও দুর্নীতিও থাকবে না। প্রতিটি ভোটের মর্যাদা প্রতিষ্ঠা হবে। মানুষের ভোটের মর্যাদা প্রতিষ্ঠা হলে দেশ গড়ায় তারা আরো উৎসাহিত হবে।

 মুফতি ফয়জুল করিম বলেন, এ দেশ চারবার স্বাধীন হয়েছে। স্বাধীনতা অর্জন করলেও আমাদের থেকে বৈষম্য দূর হয় নাই। একাত্তরে সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায় বিচারের ভিত্তিতে দেশ স্বাধীন হয়েছিল, কিন্তু আমরা এগুলো ভুলে গিয়ে ভারতের নীতি আদর্শ গ্রহণ করেছিলাম। সুতরাং ভারতের সংবিধানে যে চারটি মূলনীতি রয়েছে বাংলাদেশের সংবিধানে সে মূলনীতি গ্রহণযোগ্য নয়।

 তিনি বলেন, বিগত হাসিনা সরকার দেশকে ৫বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে, তার কর্মচারী, পিএসরা শত শত কোটি টাকা লুট করে নিয়ে গেছে। ৯৮ হাজার কোটি টাকা বাংলাদেশের ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে।

 তিনি আরো বলেন, যতদিন ইসলামী অর্থ ব্যবস্থা দিয়ে দেশ পরিচালিত না হবে ততদিন এদেশের মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হবে না। বিগত দিনে আমরা আওয়ামী লীগের শাসন দেখেছি, বিএনপির শাসন দেখেছি, জোটের শাসন দেখেছি, এরশাদের শাসন দেখেছি, কিন্তু কোনো দুর্নীতি কমে নাই, মানুষের ভাগ্যে কোনো পরিবর্তন হয় নাই।

 ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুফতি শামসুল হুদার সভাপতিত্বে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সদস্য মাওঃ আমিনুল ইসলাম, বাংলাদেশ ইসলামী শ্রমিক আন্দোলনের সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) মাওলানা মোঃ গোলাম কিবরিয়া, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব হাফেজ মাওঃ ইলিয়াস মোল্লা, আলহাজ্ব মাওঃ মোস্তফা সিরাজুল কবির, সাধারণ সম্পাদক ক্বারী আবু ইউসুফ, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি মাওঃ আশরাফ হোসাইন, মোঃ মোস্তাফিজুর রহমান, সেক্রেটারী মুহাঃ জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ সাব্বির হুসাইন, প্রশিক্ষণ সম্পাদক মুফতি আব্দুল কাইয়ুম কাসেমী, কালুখালী উপজেলা শাখার সভাপতি মুফতি নিজাম উদ্দিন, বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি মুফতি রইচ উদ্দিন মোল্লা, গোয়ালন্দ উপজেলা শাখার সভাপতি মোঃ মেহের মোল্লা, রাজবাড়ী জেলা ট্রাক ড্রাইভার ও শ্রমিক ইউনিয়ন-২ এর দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন, জাতীয় শিক্ষক ফোরামের রাজবাড়ী জেলা শাখার সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম, কালুখালীর বিশিষ্ট আলেমে দ্বীন হাফেজ আব্দুল মালেক, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল আলিম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি হাফেজ মোস্তাফিজুর রহমান (সেলিম), ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি আব্দুর রহমান সোহান ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা মোঃ হাফিজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

 সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুফতী শামসুল হুদা বলেন, নিত্য পণ্যের দাম বৃদ্ধিতে মানুষ দিশেহারা। সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রণ করে জনগণকে বাঁচাতে হবে। যানজট কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে। পতিত সরকারের প্রেতাত্মা এখনও বিভিন্ন প্রশাসনে বসে ষড়যন্ত্র করছে। ফ্যাসিবাদের দোসরদের কঠোরভাবে বয়কট করতে হবে।

 
রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ