ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
পদ্মা নদীতে মোবাইল কোর্টের অভিযানে ২২ জেলের কারাদন্ড॥জাল পুড়িয়ে ধ্বংস
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-২০ ১৫:২৩:৪১

রাজবাড়ীতে নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে অবৈধভাবে পদ্মা নদী থেকে মা ইলিশ শিকারের অপরাধে গতকাল ২০শে অক্টোবর মোবাইল কোর্টের অভিযানে গ্রেফতারকৃত ২২জন জেলেকে প্রত্যেককে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। 
 এ সময় জব্দকৃত ১লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং উদ্ধারকৃত ৬০ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দান করে দেওয়া হয়েছে।
 অভিযানে মোবাইল কোর্ট পরিচালনাকারী রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আরডিসি মোঃ খায়রুল ইসলাম জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৪ উপলক্ষে গতকাল ২০শে অক্টোবর সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার চন্দনী ইউনিয়নের জৌকুড়া ঘাট থেকে বরাট ইউনিয়নের অন্তরমোড় এলাকা পর্যন্ত পদ্মা নদীতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ২২জন জেলেকে আটকের পর প্রত্যেককে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও জব্দকৃত প্রায় ২০ লক্ষ টাকা মূল্যের ১লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং উদ্ধারকৃত ৬০ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দান করে দেওয়া হয়েছে। দন্ডিত জেলেদের বাড়ী রাজবাড়ী ও পাবনা জেলায়। তাদেরকে রাজবাড়ী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।  
 এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ খায়রুল ইসলাম আরো জানান, আগামী ৩রা নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞাকালীন সময়ে কেউ নদীতে মা ইলিশ ধরতে পারবে না। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। নিষেধাজ্ঞার এই সময়ের মধ্যে ইলিশ ধরলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 অভিযানে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল আলম ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা অফিসের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। রাজবাড়ী জেলা পুলিশের একটি দল মোবাইল কোর্টকে সহায়তা করেন।

রাজবাড়ীতে সিআরভিএস বাস্তবায়ন সংক্রান্ত সেমিনার
 রাজবাড়ীতে যৌথ বাহিনীর হাতে আটক বিএনপি নেতা মালেক শিকদারের জামিন
রাজবাড়ীতে ইলিশ শিকার করায় ৪জন জেলের জেল॥১৫৬ কেজি ইলিশ জব্দ
সর্বশেষ সংবাদ