ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় প্রকৌশলীকে মারপিটের ঘটনায় ঠিকাদারসহ ৩জনের বিরুদ্ধে মামলা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-৩১ ১৪:৪৩:০৯

রাজবাড়ী জেলার পাংশা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারে বাঁধা দেয়ায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলী (২৭)কে মারপিটের ঘটনায় ঠিকাদারসহ ৩জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। 
  গত ২৭শে অক্টোবর উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলী বাদী হয়ে পাংশা থানায় মামলাটি (মামলা নং-১৪, তারিখ-২৭/১০/২০২০ইং, ধারাঃ ১৮৬/৩২৩/৪২৭/৫০৬/৩৪ পেনাল কোড-১৮৬০) দায়ের করেন। 
  মামলায় ফরিদপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আনোয়ার হোসেন এর সত্ত্বাধিকারী মোঃ আনোয়ার হোসেন এবং তার ২জন প্রতিনিধি রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর গ্রামের আঃ রহিম মোল্লা(৬০) ও তার পালিত পুত্র জাহিদ হাসান (২৫)কে আসামী করা হয়েছে। 
  মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, পাংশার সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসায় ৪তলা ভিত বিশিষ্ট একতলা একাডেমী ভবন নির্মাণের কাজ চলছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ফরিদপুর জোনের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের স্মারক নং-EE/EED/FZ/REV(7016)New/2019/299, Date-09/06/2019 মূলে মোঃ আনোয়ার উক্ত নির্মাণ কাজের কার্যাদেশ প্রাপ্ত হয় এবং উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলী উক্ত কাজ দেখাশোনার দায়িত্বপ্রাপ্ত হন। মোঃ আনোয়ার হোসেনের প্রতিনিধি হিসেবে জাহিদ হাসান ও আঃ রহিম মোল্লা উক্ত কাজ দেখাশোনা করে। উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলী বিভিন্ন সময় মাদ্রাসায় গিয়ে কাজ দেখাশোনা করাকালে নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের চেষ্টাকালে তিনি জাহিদ হাসান ও আঃ রহিম মোল্লাকে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করতে নিষেধ করেন। এতে তারা ক্ষুদ্ধ হয়ে তাকে মারধর করতে উদ্যত হয়। তখন উক্ত মাদ্রাসার শিক্ষকগণ ও আশপাশের লোকজন এগিয়ে এসে তাদেরকে ঠেকায়। ওই সময় জাহিদ হাসান ও আঃ রহিম মোল্লা প্রকাশ করে মালিকের নির্দেশ আছে যেভাবেই হোক এ সকল নির্মাণ সামগ্রী(নিম্নমানের) আমাদের ব্যবহার করতেই হবে এবং এ বিষয়ে বেশী বাড়াবাড়ি না করার জন্য উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলীকে হুমকী প্রদান করে। মোঃ জাফর আলী বিষয়টি তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ ঠিকাদার মোঃ আনোয়ার হোসেনকে অবহিত করেন। কিন্তু মোঃ আনোয়ার হোসেন তাকে কোন কর্ণপাত না করে তার প্রতিনিধি জাহিদ হাসান ও আঃ রহিম মোল্লাকে উক্ত নিম্নমানের সামগ্রী দিয়েই কাজ করার আদেশ দেন। গত ২৭শে অক্টোবর বিকালে মোঃ জাফর আলীর ঊর্ধ্বতন কর্মকর্তা সহকারী প্রকৌশলী সামছুদ্দিন তালুকদার রাজবাড়ী থেকে উক্ত মাদ্রাসার নির্মাণ কাজ পরিদর্শনে গেলে মোঃ জাফর আলীও তার সঙ্গে সেখানে যান। ওই সময় আসামীরা মাদ্রাসার ভবনের ছাদ ঢালাই কাজে নিম্নমানের ইটের খোয়া ও বালু মজুদ করেছে দেখতে পেয়ে মোঃ জাফর আলী ও সামছুদ্দিন তালুকদার তাদেরকে নিম্নমানের ওই খোয়া ও বালু ব্যবহার করতে নিষেধ করেন। এতে জাহিদ হাসান ও আঃ রহিম মোল্লা উত্তেজিত হয়ে মোঃ জাফর আলীকে গালিগালাজ করা শুরু করে এবং একপর্যায়ে কিল-ঘুষি-লাথি মেরে তার শরীরের বিভিন্ন স্থানে জখম করাসহ নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশ দিয়ে মোঃ জাফর আলীর নামে ইস্যুকৃত মোটর সাইকেলের লুকিং গ্লাস ও তেলের ট্যাংকি ভাংচুর করে আনুমানিক ৫হাজার টাকার ক্ষতিসাধন করে। ওই সময় সহকারী প্রকৌশলী সামছুদ্দিন তালুকদারসহ অন্যান্য লোকজন এগিয়ে এলে আসামীরা বর্ণিত বিষয় নিয়ে বেশী বাড়াবালি করলে মোঃ জাফর আলীকে প্রাণে মেরে ফেলার হুমকী দিয়ে চলে যায়। পরে মোঃ জাফর আলী পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তাদের পরামর্শ মোতাবেক পাংশা থানায় মামলাটি দায়ের করেন।          

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ