ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ১০ই ডিসেম্বর
  • আবুল হোসেন
  • ২০২০-১১-০৪ ১৪:৪৬:৪১

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন আগামী ১০ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 
  প্রথম দফায় বন্যা বন্যা ও দ্বিতীয় দফায় একজন প্রার্থীর মৃত্যুতে ২দফা স্থগিত হওয়ার পর এই উপ-নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন(ইসি)। এ ব্যাপারে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান কর্তৃক গতকাল ৪ঠা নভেম্বর গণ-বিজ্ঞপ্তি জারী করা হয়েছে।
  গণ-বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১৫ই নভেম্বর পর্যন্ত নির্বাচনের রিটার্নিং অফিসার(জেলা নির্বাচন অফিসার) ও সহকারী রিটার্নিং অফিসার (গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার) এর কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ করা হবে। ১৭ই নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৩শে নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২৪শে অক্টোবর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ইসি কর্তৃক নিয়োগকৃত রাজবাড়ীর জেলা প্রশাসক এই উপ-নির্বাচনের আপীল কর্তৃপক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন। 
   উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলা পরিষদের বিগত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান এবিএম নূরুল ইসলামের মৃত্যুর পর প্রথম দফায় উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করার পর বন্যার কারণে তা স্থগিত করা হয়। দ্বিতীয় দফায় গত ১০ই অক্টোবর নির্বাচনের কয়েকদিন পূর্বে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ নূরুল ইসলাম মন্ডল ওরফে নূরু মন্ডলের মৃত্যুতে আবারও উপ-নির্বাচন স্থগিত হয়ে যায়। স্থগিত হলেও আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্র বহাল রয়েছে। 
  তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মোস্তফা মুন্সী এবং বিএনপির মনোনীত প্রার্থী মাহবুব আলম শাহিন। তাদেরকে আর নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। তবে তারা চাইলে মনোনয়নপত্র প্রত্যাহার করে নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। এছাড়া আওয়ামী লীগ ও বিএনপির পক্ষেও প্রার্থী পরিবর্তনের সুযোগ রয়েছে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। 

 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ